Categories: সারাদেশ

সম্পত্তির লোভে প্রবাসীর আড়াই বছরের শি’শুর পা’য়ুপথ ও যৌ’না’ঙ্গ ছি’ড়ে ফেললো সৎ মা

গাজীপুরের শ্রীপুরে সম্পত্তির লোভে এক প্রবাসীর আড়াই বছরের শি’শু স’ন্তানের পায়ুপথ ও যৌ’নাঙ্গ ছিড়ে গভীর ক্ষ’ত সৃষ্টি করে নি’র্যাতনের অ’ভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে শি’শুটির সৎ মায়ের বি’রুদ্ধে শ্রীপুর থানায় শনিবার মা’মলা করেছেন ওই শি’শুর

দাদা আফাজ উদ্দিন। গু’রুতর আ’হত অবস্থায় শি’শু মরিয়ম আক্তারকে উ’দ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শি’শুর দাদা আফাজ উদ্দিন ও স্বজনরা জানান, ময়মনসিংহ জে’লার পাগ’লা থানার বাঁশিয়া গ্রামের আফাজ উদ্দিনের ছেলে মোস্তফা কামাল গত ১৩ বছর যাবত দুবাইয়ে প্রবাস জীবন কা’টাচ্ছেন।

প্রবাসের উপার্জিত অর্থ দিয়ে মোস্তফা কামাল গাজীপুরের শ্রীপুর পৌরসভার বেড়াইদেরচালা এলাকায় ১৪ শতক জমি কিনে পাঁচ তলা ভবন নির্মাণ করেন। আট বছর আগে সাবিনা ইয়াছমিন নামে এক নারীকে পারিবারিকভাবে বিয়ে করেন মোস্তফা কামাল। তাদের কোলে শি’শুকন্যা মরিয়ম আক্তারের জন্ম হয়। শি’শুটি জন্মের পর দুবাই প্রবাসকালীন অ’ভিযুক্ত আলিফা আক্তার রিপার (৩০) সাথে মোস্তফা কামালের প’রকীয়ার সম্পর্ক গড়ে ওঠে।

রিপা মাগুরা জে’লার সদর উপজে’লার ধনপাড়া গ্রামের রজব আলী বিশ্বাসের মেয়ে। মোস্তফার সাথে সম্পর্কের একপর্যায়ে তাকে বিয়ের জন্য চা’প দেন রিপা। রিপাও বেশ কয়েক বছর দুবাই প্রবাসী ছিলেন। রিপা তাদের ওই সম্পর্ক পরিণয়ে রূপ দিতে প্রথম স্ত্রী সাবিনাকে ডি’ভোর্সসহ নানা শর্ত জুড়ে দেন। রিপার দেয়া সকল শর্ত মেনে নিয়ে প্রথম স্ত্রী সাবিনা ইয়াসমিনের সাথে বিয়ে বিচ্ছেদ ঘটান মোস্তফা।

ওই সময় শি’শু মরিয়মের বয়স ছিল চার মাস। প্রথম স্ত্রীর সাথে বিয়ে বিচ্ছেদের পর প্রথম সংসারে জন্ম নেয়া শি’শু মরিয়মকে দেখাশোনা, মায়ের আদর ও ভালবাসা দেয়ার শর্তে আলিফা আক্তার রিপাকে বিয়ে করেন শি’শুর বাবা মোস্তফা কামাল। গত ছয় মাস আগে তার প্রথম সংসারের আড়াই বছরের শি’শু স’ন্তানকে দ্বিতীয় স্ত্রীর কাছে রেখে আবার দুবাই চলে যান মোস্তফা।

স্বজনরা জানান, দ্বিতীয় স্ত্রী আলিফা আক্তার রিপা হঠাৎ নারীঘটিত অ’সুস্থতার শি’কার হন। ওই অ’সুস্থতায় তিনি কোনো দিন মা হতে পারবেন না বলে চিকিৎসক নিশ্চিত করেন। এ খবরের পর থেকে মোস্তফা কামালের ভবনটি লিখে নিতে নানা কৌশল আঁটতে থাকেন আলিফা আক্তার। সম্পত্তির লোভে তিনি শি’শুটির ও’পর নি’র্যাতন শুরু করেন।

বুধবার এক ছেলেকে সাথে নিয়ে নাতি মরিয়মকে দেখতে শ্রীপুরের বাসায় যান আফাজ উদ্দিন। সেখানে গু’রুতর অ’সুস্থ অবস্থায় তার শি’শু নাতিকে দেখতে পান। এ সময় শি’শুটির পায়ু ও যৌ’নাঙ্গে গভীর ক্ষ’ত দেখা যায়। ক্ষ’তগুলোতে পঁচন ধরেছে। এ সময় মরিয়মের অ’সুস্থতার কারণ জানতে চাইলে ভাতের গরম মাড়ের ও’পর পা পিছলে পড়ে সে অ’সুস্থ হয়েছে বলে শি’শুটির সৎ মা রিপা জানান। পরে স্থানীয়দের সহায়তায় শি’শুটিকে উ’দ্ধার করে প্রথমে শ্রীপুর উপজে’লা স্বা’স্থ্য কমপেক্সে নেয়া হয়। অবস্থা গু’রুতর হওয়ায় সেখান থেকে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

শ্রীপুর উপজে’লা স্বা’স্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা: মইনুল আতিক এ ব্যাপারে বলেন, শি’শুটির পায়ুপথ ছেড়া ও যৌ’নাঙ্গে দগদগে ঘাঁ রয়েছে। স’ঙ্কটাপন্ন অবস্থায় শি’শুটিকে হাসপাতালে আনা হয়েছিল। পরে শি’শুটিকে দ্রুত ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। ফরেনসিক পরীক্ষার মাধ্যমে শি’শুটির এ অবস্থার প্রকৃত কারণ জানা যেতে পারে।

আফাজ উদ্দিন আরো বলেন, তার ছেলের দ্বিতীয় বউ (অ’ভিযুক্ত আলিফা আক্তার রিপা) বদ মেজাজি। ছেলে প্রবাসে যাওয়ার পর থেকে শি’শু মরিয়মকে নিয়ে রিপা এ বাসাতেই থাকেন। মোস্তফার একমাত্র উত্তরাধিকার শি’শু স’ন্তান মরিয়মকে তার স্বজনদের কাছে যেতে দিত না। মোস্তফার এ ভবনটি নিজ নামে লিখে নিতে রিপা নানা ষ’ড়যন্ত্র করে আসছিল। বেশ কয়েকবার শি’শু মরিয়মের ও’পর তার সৎ মা রিপা নি’র্যাতন করে আসছিল। তার এ কাজ বন্ধ করতে একাধিকবার সতর্ক করা হয়েছিল। এরপরও পরিকল্পিতভাবে শি’শুকে নি’র্যাতন করে হ’’ত্যার চেষ্টা করছিল সৎ মা আলিফা আক্তার।

মোস্তফা কামালের ভবনটি দেখাশোনা করেন তারই মামা মন্নাছ শেখ।
তিনি বলেন, হঠাৎ করেই দেখি চিকিৎসকদের কাছে শি’শুটিকে নিয়ে সে দৌড়াদৌড়ি করছে। কাউকে কিছু জানায়নি এমনকি জানতে চাইলে তিনি জানায় গরম পানিতে এমন হয়েছে। শি’শুটিকে দাদা-দাদীসহ কারও কাছেই যেতে দিত না। হাসপাতালে যাতায়াতের সময় এক দিন শি’শুটির এমন অবস্থা দেখে ফেলি। পরে শি’শুটির দাদাকে ফোনে জানাই। আ’গুনে পোড়ার ঘটনা হলে শি’শুটি চি’ৎকার করত। ভবনের অন্য বাসিন্দারা জানতে পারত। এমন একটি ঘটনা অ’ভিযুক্ত সৎ মা আলিফা আক্তার কাউকে অনুমান করতেও দেয়নি।

শি’শুটির চাচা তারেক বাবু জানান, শ্রীপুর উপজে’লা স্বা’স্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের পরামর্শে বৃহষ্পতিবার শি’শুটিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হয়েছে। হাসপাতালের চিকিৎসকগণ জানিয়েছেন শি’শুটির অবস্থা খুব ক্রিটিক্যাল। পায়ুপথ ও যৌ’নাঙ্গের ক্ষ’ত র’ক্তে ছড়িয়ে পড়েছে। চিকিৎসায় পজিটিভ এবং নেগেটিভ যে কোনো কিছুই হতে পারে। বেশ কয়েকটি পরীক্ষা-নিরীক্ষা দিয়েছেন চিকিৎসকেরা।

হাসপাতালে শি’শুটির সাথে দাদা আফাজ উদ্দিন ও দাদী রেহেনা খাতুনসহ সৎ মা আলিফা আক্তার রিপা রয়েছেন।

অ’ভিযুক্ত আলিফা আক্তার সংবাদকর্মীদের সাথে এ ব্যাপারে কথা বলতে রাজি হননি।

শ্রীপুর থানার অফিসার ই’নচার্জ (ওসি) খোন্দকার ইমাম হোসেন বলেন, শি’শু মরিয়মকে নি’র্যাতনের অ’ভিযোগে তার সৎ মায়ের বি’রুদ্ধে শ্রীপুর থানায় শনিবার মা’মলা করেছেন ওই শি’শুর দাদা আফাজ উদ্দিন। মা’মলাটি ত’দন্তাধীন রয়েছে। অ’ভিযুক্তকে গ্রে’ফতারের চেষ্টা চলছে।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

১ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago