Categories: সারাদেশ

বাগদানকৃত পাত্রকে রেখে রাতের আধারে প্রেমিকের হাত ধরে পালালো কনে

কক্সবাজারের রামু উপজে’লার এক যুবকের সাথে বিয়ে ঠিক হয় সদরের পিএমখালীর নয়াপাড়া এলাকার ত’রুণী সুমাইয়া আক্তার সুখীর (১৮)। সে অনুযায়ী বাগদানও সম্পন্ন হয় বর-কনের মাঝে। কিন্তু হঠাৎ করে কাউকে কিছু না জানিয়ে তুলকালাম কাণ্ড ঘটিয়ে বসে ত’রুণী। বাগদানকৃত পাত্রকে রেখে রাতের আধারে গো’পনে চম্পট দেয় দীর্ঘদিনের পুরোনো প্রেমিকের হাত ধরে।

জানা যায়, প্রেমিক মুফিজ সম্পর্কে ত’রুণীর আপন জেঠাতো ভাই। এঘটনায় পাত্র পড়েছেন সামাজিক বিড়ম্বনায়। মানহানি ও আর্থিক ক্ষ’তিসাধনের ফলে বর এখন দিশেহারা।

দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক ভেঙ্গে অন্যত্রে বিয়ে হয়ে যাওয়ার যে বিরহ তা সইতে না পেরে প্রেমিক আপন জেঠাতো ভাইয়ের হাত ধরে রাতের আঁধারে সবার অগোচরে পা’লিয়েছে বলে ধারণা করছেন স্বজনরা। এছাড়াও তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন প’লাতক কনে সুমাইয়ার মা নিজেই।সুমাইয়া সদরের পিএমখালী ইউনিয়নের বাংলাবাজার দক্ষিণ নয়াপাড়া এলাকার প্রবাসী সিরাজুল হকের মেয়ে।

স্থানীয় সূত্রে জানা যায়, সুমাইয়ার সাথে রামু উপজে’লার চৌমুহনী সংলগ্ন এলাকার এক যুবকের সাথে বিয়ে ঠিক হয় গত ২ মে (রবিবার)। দুই পরিবার এবং যুবক-যুবতীর সম্মতিতে এনগেজমেন্টও সম্পন্ন করা হয়। এরপর থেকে নতুন বরের সাথে নিয়মিত কথা হতো সুমাইয়ার। কিন্তু এনগেজমেন্টের ২৮ দিনের মাথায় ৩০ মে সবার অগোচরে তার জেঠা মুক্তার আহাম্ম’দের ছেলে মুফিজের সাথে রাতের আঁধারে নিরবে পা’লিয়ে যায় সুমাইয়া।

তবে সুমাইয়া, পা’লিয়ে যাওয়ার সময় তার বাগদানকৃত বরের দেয়া কোনো উপহার বা মুল্যবান পণ্য সামগ্রী সাথে করে নিয়ে যায়নি বলে জানিয়েছেন সুমাইয়ার মা।
এঘটনা জানাজানি হওয়ার পর এলাকায় চাঞ্চল্যের পাশাপাশি দুই পরিবারে চ’রম হতাশা বিরাজ করছে। মা’নসিকভাবে ভেঙ্গে পড়েছে এনগেজমেন্ট হওয়া যুবকটি।

সুমাইয়ার মা বুলবুল আক্তার বলেন, মেয়েটা যার সাথে চলে গেছে সে আমার আত্মীয় হিসেবে প্রতিনিয়ত বাড়িতে আসা-যাওয়া করতো, কিন্তু তার সাথে আর আমার মেয়ের প্রেমের সম্পর্ক গড়ে উঠেছে তা ভু’লেও বুঝতে পারিনি। যদি মেয়েটি আমাকে বি’ষয়টা খুলে বলতো হয়তো অন্য একটা ছেলের জীবন এভাবে ন’ষ্ট করতাম না। মেয়েটা আমাকে খুবই লজ্জায় ফে’লে দিয়েছে।

ভু’ক্তভোগী বর অ’সহায় চিত্তে জানান, সুমাইয়া তার সাথে চ’রম অন্যায় কাজ করেছে। মেয়েটির বিয়েতে অমত থাকলে সে এটা খুব সহজেই জানাতে পারতো। এনগেজমেন্টের পরও আমি তার প্রতি যথাযত সম্মান রেখে বি’ষয়টি মিমাংসা করতে পারতাম। সবার সামনে হাসিমুখে বিয়েতে রাজি হওয়ায় আমিও বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে বিভিন্নভাবে টাকা জোগাড় করে আত্মীয়-স্বজনদের দাওয়াতও করেছি। ইতিমধ্যে বিয়ের আনুসাঙ্গিকতায় আমার ২ লাখ ৪০ হাজার টাকা পর্যন্ত খরচ হয়েছে। এই মুহুর্তে তার এমন সিদ্ধান্ত আমাকে মা’নসিকভাবে বি’ধ্বস্ত করে দিয়েছে। সাথে আর্থিক ভাবেও ক্ষ’তিগ্রস্থ করেছে।

স্থানীয় ইউপি সদস্য নুরুল হুদা মেম্বার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, শুনেছি এমন কান্ড ঘটেছে, তবে বি’ষয়টি খুবই দুঃ’খজনক। দুজনেই যেহেতু প্রাপ্তবয়স্ক তারা যদি তাদের প্রেমের সম্পর্কটা খুলে বলতো একটা সুরাহা করা যেতো। এখন যা হয়েছে সেটা বিয়ে ঠিক হওয়া ছেলেটার জন্য খুবই অ’পমানজনক।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

৩ দিন ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৭ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৭ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৭ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৭ মাস ago