Categories: রাজনীতি

‘আলেমদের নতুন করে ষ’ড়যন্ত্রের ফাঁ’দে ফেলার চেষ্টা চলছে’, স’রকারের কাছে ৫ দাবি

জুনাইদ বাবুনগরী ‘নিয়ম বহির্ভূতভাবে’ আহ্বায়ক কমিটি করে আলেম-ওলামাদের ‘নতুন করে ষ’ড়যন্ত্রের ফাঁ’দে’ ফেলতে চাইছেন বলে অ’ভিযোগ করেছেন আল্লামা শফীর অনুসারীরা।

বুধবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ অ’ভিযোগ করেন তারা। আলেম’দের ‘সরলতার সুযোগে’ একটি মহল তাদের ‘ভু’লপথে ঠেলে দেওয়ার পাঁয়তারা’ করছে বলেও মন্তব্য তাদের।

‘শাইখুল ইসলাম শহীদ আল্লামা শাহ আহম’দ শফীর ভক্তবৃন্দ’ ব্যানারে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন হাটহাজারী মাদ্রাসার সাবেক মুহাদ্দিস মাওলানা নুরুল ইসলাম জাদিদ।

এতে বলা হয়, একটি মহল ষ’ড়যন্ত্রের মাধ্যমে দেশের আলেম সমাজকে ভু’লপথে ঠেলে দেওয়ার পাঁয়তারা করছে। ওলামায়ে কেরামের সরলতার সুযোগে তারা ঘোলা পানিতে মাছ শি’কার করার অ’পচেষ্টায় লিপ্ত।

লিখিত বক্তব্যে বলা হয়, আহম’দ শফীর চ’রম বি’রোধী ও বিদ্বেষীদের দ্বারা যিনি হেফাজতের কথিত আমির হয়েছিলেন, তাকে এদেশের ধর্মপ্রা’ণ জনগণ মেনে নিতে পারেনি। যে কারণে তিনি জনরোষ থেকে বাঁচার জন্য তথাকথিত ওই অ’বৈধ কমিটি বিলুপ্ত ঘোষণা করতে বা’ধ্য হয়েছেন। আমরা মনে করি, কথিত হেফাজত সিন্ডিকে’টের মাধ্যমে একটি পকেট কমিটি গঠিত হয়েছিল। যেখানে আহম’দ শফির মূল অনুসারী হেফাজতের প্রতিষ্ঠাতা নেতৃবৃন্দকে বাদ দেওয়া হয়েছিল।

নুরুল ইসলাম জাদিদ বলেন, গঠনতন্ত্রে না থাকলেও এককভাবে তিনি (বাবুনগরী) নিয়ম বহির্ভূত পাঁচ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি গঠন করে নতুনভাবে আলেম-উলামা ও ধর্মপ্রা’ণ মু’সলমানদের ষ’ড়যন্ত্রের ফাঁ’দে নিপতিত করার পাঁয়তারা করছেন। এটি হেফাজতের কোনো আহ্বায়ক কমিটি নয় বরং মামা-ভাগ্নের ফটিকছড়ি পকেট কমিটি।

এতে আরও বলা হয়, আরও জঘন্যতম বি’ষয় হলো- হেফাজতের তথাকথিত বর্তমান আহ্বায়ক জুনায়েদ বাবুনগরী গত ২০২০ সালের ২৩ ডিসেম্বর হাটহাজারী মাদ্রাসার শিক্ষকদেরকে সামনে বসিয়ে রেখে বলেছেন, হুজুরের স্বাভাবিক মৃ’ত্যু হয়েছে। মিডিয়ায় সাক্ষাৎকারে বলেন, মাদরাসায় কোনো ভা’ঙচুরের ঘটনা ঘটেনি, শান্তিপূর্ণ আন্দোলন হয়েছে। এর মাধ্যমে তিনি মি’থ্যাচারপূর্ণ ও উ’স্কানিমূলক বক্তব্যের প্রতিধ্বনি করেছেন। এই বক্তব্য বড়ই বে’দনাদায়ক। তার এমন বক্তব্য প্রকৃতপক্ষে তার ক্যাডারদের স’ন্ত্রাসী কর্মকাণ্ড আড়াল করার অ’পচেষ্টা বলে প্রতীয়মান হয়।

সংবাদ সম্মেলনে স’রকারের কাছে কয়েকটি দাবি জানানো হয়। দাবিগুলো হলো-
১. আল্লামা শাহ আম’দ শফীর ‘অস্বাভাবিক মৃ’ত্যুর’ ঘটনায় দাখিলকৃত মা’মলা ও পিবিআইয়ের ত’দন্ত প্রতিবেদনে অ’ভিযুক্তদের অনতিবিলম্বে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শা’স্তির ব্যবস্থা করতে হবে।

২. আল্লামা শফীর পরিবারের সদস্যদের ও তার অনুসারীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। যারা মা’মলা তুলে নেয়ার হু’মকি-ধমকি দিচ্ছে তাদেরকে চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা নিতে হবে।

৩. আহম’দ শফীর রেখে যাওয়া সব দ্বীনি ও সামাজিক অঙ্গনগুলো থেকে তার বি’রোধীদের অপসারণ করতে হবে।

৪. অবিলম্বে দেশের কওমি মাদ্রাসাগুলোর মক্তব ও হিফজ বিভাগ খুলে দিয়ে স্বা’স্থ্যবিধি মানার শর্তে কিতাব বিভাগও খুলে দিতে হবে।

৫. শান্তি-শৃঙ্খলাবি’রোধী কর্মকাণ্ডে জ’ড়িত নয় গ্রে’ফতারকৃত নিরীহ, নিরপরাধ আলেম’দের মুক্তি দিয়ে হ’য়রানি বন্ধ করতে হবে। সেই সঙ্গে সারাদেশে নিরপরাধ আলেম’দের বি’রুদ্ধে দা’য়েরকৃত সব মি’থ্যা মা’মলা প্রত্যাহার করতে হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- আল্লামা আহম’দ শফীর শ্যালক মাঈনুদ্দিন, ছোট ছেলে মাওলানা আনাস মাদানী, মাওলানা আবদুল হামিদ (মধুপুরী পীর), মুফতি ফয়জুল্লাহ, মাওলানা জাফরুল্লাহ খান, মাওলানা মাঈনুদ্দিন রুহি, মাওলানা সলিমুল্লাহ, মাওলানা রুহুল আমিন খান উজানি, মাওলানা দেলওয়ার হোসাইন সাইফী প্রমুখ। সূত্রঃ যুগান্তর

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

১ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago