বাসে অতিরিক্ত যাত্রী, প্র’তিবাদ করায় মা’রধর করে জানালা দিয়ে ছু’ড়ে ফেলা হলো শি’শুকে

বরিশাল নগরীর রূপাতলী বাস টার্মিনালে তিন যাত্রীকে মা’রধর ও এক শি’শুকে বাসের জানালা দিয়ে ছু’ড়ে ফেলার অ’ভিযোগ উঠেছে পরিবহন শ্র’মিকদের বি’রুদ্ধে। স’রকারি নির্দেশনা উপেক্ষা করে বাসে অতিরিক্ত যাত্রী নেওয়ার প্র’তিবাদ করায় তাদের ও’পর এই হা’মলা চালোনো হয় বলে অ’ভিযোগ। শুক্রবার সকাল ৮টার দিকে ঝালকাঠী বাস মালিক সমিতির ‘মুহিন ফয়সাল’ পরিবহনের বাসের সুপারভাইজার মুন্নার নেতৃত্বে তাদের মা’রধরের অ’ভিযোগ উঠেছে।

রূপাতলী বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওছার হোসনে শিপন জানান, যাত্রীদের সঙ্গে টার্মিনালে ওই বাসের শ্র’মিকদের বাদানুবাদ হলেও মা’রধরের ঘটনা ঘটেছে টার্মিনালের বাইরে সড়কে। ঝালকাঠী বাস মালিক সমিতির আওতাভুক্ত শ্র’মিকরা এই হা’মলা চা’লিয়েছেন বলে তারা জানতে পেরেছেন। বি’ষয়টি ঝালকাঠী বাস মালিক সমিতির নেতাদের জানানো হয়েছে বলে তিনি জানান।

এদিকে মা’রধরের শি’কার মঠবাড়িয়ার শামীম সিকদার জানান, তার মা হাসনুর বেগম, ভাগ্নে বৌ কারিমা ও কারিমার সাত বছরের শি’শু কন্যা মুনিয়াকে নিয়ে মঠবাড়িয়া যাওয়ার উদ্দেশে তারা ওই বাসে উঠেছিলেন। আগে বরিশাল থেকে মঠবাড়িয়ার ভাড়া দেড়শ’ টাকা থাকলেও স্বা’স্থ্যবিধি মেনে বাস চলাচল করায় স’রকার নির্ধারিত ২৪০ টাকা করে ভাড়া আদায় করা হয়। শি’শুসহ তারা চারজন ২৪০ টাকা করে টিকিট নিয়ে সিটে বসেন।

কিন্তু নিয়ম অনুযায়ী সিট খালি না রেখে বাসের সুপারভাইজার অতিরিক্ত যাত্রী তোতেল, যাদের দাঁড়িয়ে যেতে বলা হয়। এতে ঠাসাঠাসি হওয়ায় তিনি প্র’তিবাদ করলে বাসের সুপারভাইজার, হেলপারসহ টার্মিনালের ১৫-২০ জন শ্র’মিক তাকে মা’রধর করেন। একপর্যায়ে তার মা ও ভাগ্নে বৌ তাকে বাঁচাতে গেলে তাদেরও মা’রধর করেন এবং শি’শু কন্যাকে জানালা দিয়ে নিচে ছু’ড়ে ফে’লে দেন পরিবহন শ্র’মিকরা। পরে তাদের চারজনকে না নিয়ে ঠাসাঠাসি অবস্থায় বাসটি যাত্রী নিয়ে মঠবাড়িয়ার উদ্দেশে ছেড়ে যায়।

বরিশাল মেট্রোপলিটনের কোতোয়ালী মডেল থানার উপ-পরিদর্শক রেজাউল ইসলাম জানান, এক যাত্রীর পরিবারের চার সদস্যকে মা’রধরের ঘটনায় ট্রাফিক পুলিশ থানা পুলিশকে জানালে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেন। কিন্তু তার আগেই বাসটি গন্তব্যে চলে যায়। শুক্রবার দুপুরে শামীম সিকদার নামে এক ব্যক্তি থানায় লিখিত অ’ভিযোগ দা’য়ের করেন।

লিখিত অ’ভিযোগের ত’দন্ত করে এ বি’ষয়ে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়ার কথা বলেন কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল ইসলাম।

এদিকে রূপাতলী বাস টার্মিনালের একাধিক যাত্রী জানান, অভ্যন্তরীণ সব রুটে স’রকারি নির্দেশনা উপেক্ষা করে অতিরিক্ত যাত্রী নিয়ে বাস চলাচল করছে। প্রশাসনের নজরদারি না থাকায় বাস মালিক ও শ্র’মিকরা বে’পরোয়া হয়ে উঠেছে। যদিও বরিশাল জে’লা প্রশাসন বাসে অতিরিক্ত যাত্রী পরিবহনের বি’ষয়ে যথাযথ ব্যবস্থা নেওয়ার কথা বলেছে।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

১ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago