Categories: সারাদেশ

ত’রুণীকে বি’বস্ত্র করে যৌ’ ‘না’ঙ্গে পৈ’শাচিক নি’ র্যাতন, নি ‘র্যাতক টিকটক হৃদয়

চার-পাঁচ জন মিলে এক ত’রুণীকে বি’বস্ত্র করে পৈ’শাচিক শা’রীরিক ও যৌ’ন নি’র্যাতন করেছেন। সে ঘটনা ভিডিও করেছেন। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয় সেই ভিডিও। ওই ভিডিওতে নি’র্যাতনের শি’কার সেই ত’রুণী ও নি’র্যাতনকারীদের মূল হোতা তরুণকে পুলিশ শনাক্ত করেছে।

পুলিশ জানিয়েছে, ঘটনার শি’কার ত’রুণী ও নি’র্যাতনকারী তরুণ দু’জনেই বাংলাদেশি। ছেলেটি ‘টিকটক হৃদয় বাবু’ নামে পরিচিত। বাসা মগবাজার। তবে ঘটনাটি ঘটেছে ভারতের কেরালায়, দুই থেকে তিন সপ্তাহ আগে। ধারণা করা হচ্ছে, মানব পা’চার চ’ক্র মেয়েটিকে ভারতে নিয়ে গেছে।

বৃহস্পতিবার (২৭ মে) দুপুরে শ্যামলীতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার মোহাম্ম’দ শহীদুল্লাহ সাংবাদিকদের এসব তথ্য জানান। তিনি জানান, মেয়েটির পরিবারের সঙ্গে যোগাযোগ হয়েছে। এ ঘটনায় নি’র্যাতনের তার বাবা হাতিরঝিল থানায় একটি মা’মলা দা’য়ের করেছেন।

মোহাম্ম’দ শহীদুল্লাহ বলেন, ফেসবুকে ভাইরাল হওয়া ভিডিওটি সাইবার মনিটরিং টিমের নজরে এলে পুলিশ অনুসন্ধান শুরু করে। এরই মধ্যে ঘটনায় নির্যাতকদের একজনের চেহারার সঙ্গে মগবাজারের এক তরুণের ফেসবুক আইডিতে দেওয়া প্রোফাইল ছবির হুবহু মিল পাওয়া যায়। ‘টিকটক হৃদয় বাবু’ নামে সেই তরুণকেই নি’র্যাতনকারী হিসেবে শনাক্ত করেছে পুলিশ। বাকিদের সন্ধান চলছে।

পৈ’শাচিক নি’র্যাতনের শি’কার ত’রুণী বাংলাদেশি, নির্যাতক টিকটক হৃদয়

তেজগাঁও বিভাগের উপকমিশনার মোহাম্ম’দ শহীদুল্লাহ বলেন, ছেলেটির ফেসবুক আইডি শনাক্ত করে জানা যায়, তার নাম রিফাতুল ইসলাম। স্থানীয়দের কাছে সে টিকটক হৃদয় বাবু নামে পরিচিত। বয়স ২৯ বছর। মগবাজারের বাসার ঠিকানা সংগ্রহ করে তার মা ও মামাকে ভিডিওটি দেখানো হয়। ভিডিওতে উপস্থিত তরুণ রিফাতুল নয় বলে দাবি করেন তারা। পরে স্থানীয়দের কাছ থেকে সংগ্রহ করা বিভিন্ন তথ্য ও অন্যান্য তথ্যপ্রমাণ দেখিয়ে তাদের পুনরায় জি’জ্ঞাসাবাদ করা হয়। এবারে তারা স্বীকার করেন যে ভিডিও’র ছেলেটিই রিফাতুল ইসলাম ওরফে টিকটক হৃদয় বাবু।

হৃদয়ের মা ও মামা পুলিশকে জানান, উশৃঙ্খল কর্মকাণ্ডের কারণে চার মাস আগে তাকে বাসা থেকে বের করে দেওয়া হয়। এরপর থেকে বাসার কারও সঙ্গে তার যোগাযোগ নেই। এ পর্যায়ে পুলিশ হৃদয়ের মামার হোয়াটসঅ্যাপ নম্বর থেকে হৃদয়ের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, মাস তিনেক আগে ভারতে গিয়েছেন। সেখানেই কেরালায় ১৫-২০ দিন আগে ঘটনাটি ঘটেছে। মেয়েটিকে নি’র্যাতন করার সময় তার সঙ্গে ছিলেন তারই কয়েকজন বন্ধু-বান্ধব।

হৃদয়ের সঙ্গে কৌশলে পুলিশ কথোপকথন চা’লিয়ে জানতে পারে, নি’র্যাতনের শি’কার মেয়েটিও বাংলাদেশি। তার গ্রামের বাড়ি কি’শোরগঞ্জ সদরে। ঢাকায় হাতিরঝিল এলাকায় বাসা। মেয়েটির ভারতীয় একটি পরিচয়পত্রও (আধার কার্ড) পাঠান রিফাতুল।

উপকমিশনার শহীদুল্লাহ বলেন, টিকটক হৃদয়ের দেওয়া তথ্য অনুযায়ী আমরা মেয়েটির পরিবারের সন্ধান পেয়েছি। তাদের সঙ্গে যোগাযোগও হয়েছে। মেয়েটির পরিবার জানিয়েছে, ভিডিও’র মেয়েটি তাদেরই স’ন্তান।

রিফাতুল ওরফে টিকটক হৃদয় বাবুর বাসা তল্লা’শি করে তার এনআইডি কার্ড, রমনা থানায় তার নামে দা’য়ের করা একটি ডাকাতি প্রস্তুতি মা’মলার এজাহার ও এফআইআর কপি পেয়েছে পুলিশ। হৃদয় ভারতের পুনেতে অবস্থান করছে জানালেও তার প্রকৃত অবস্থান শনাক্তের পাশাপাশি তিনি অ’বৈধ উপায়ে ভারতে গেছেন কি না, সেটি খতিয়ে দেখা হচ্ছে। নি’র্যাতনের ঘটনায় রিফাতুলের সহযোগীদের পরিচয় শনাক্তের কাজও করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

উপকমিশনার মোহাম্ম’দ শহীদুল্লাহ বলেন, প্রাথমিকভাবে আমাদের কাছে মনে হয়েছে এটি একটি সংঘবদ্ধ মানব পা’চারকারী চ’ক্রের কাজ। প্রেমের ফাঁ’দে ফে’লে অ’সহায় ও বিদেশ যেতে আগ্রহী নারীদের প্রলুব্ধ করে বিদেশে পা’চার করে থাকে এ ধরনের চ’ক্র। ত’দন্তের প্রয়োজনে আমরা ভারতীয় পুলিশ ও ইন্টারপোলের সহযোগিতা নিতে পারি। এ ব’র্বরোচিত ঘটনায় জ’ড়িতদের গ্রে’ফতার করা হবে।

এক প্রশ্নের জবাবে ডিসি শহীদুল্লাহ বলেন, হৃদয় ও নি’র্যাতনের শি’কার ত’রুণীর মধ্যে আগে থেকেই পরিচয় ছিল বলে জানা গেছে। তবে তাদের মধ্যে কী সম্পর্ক ছিল বা ভারতে যাওয়ার পর কী ঘটেছে, সেগুলো এখনই বলা সম্ভব হচ্ছে না।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

১ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago