Categories: সারাদেশ

আজহারকে একা পাঠিয়েছি, শেষ করে দাও— ইমামকে আসমা

রাজধানীর দক্ষিণখানের সরদার বাড়ি জামে মসজিদ। ওই মসজিদের সেফটিক ট্যাংক থেকে আজহার (৪০) নামের এক পোশাককর্মীর মৃ’তদেহের সাতটি টুকরা উ’দ্ধার করেছে পুলিশ। হ’’ত্যাকাণ্ডের অ’ভিযোগে শুরুতেই ওই মসজিদের ইমাম আব্দুর রহমানকে (৫৮) গ্রে’ফতার করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পরবর্তী সময়ে আজহারের স্ত্রী আসমা বেগমকে (২৩) গ্রে’ফতারের পর বেরিয়ে আসে হ’’ত্যাকাণ্ডের লোমহর্ষক কাহিনী।

এই হ’’ত্যাকাণ্ডে ইমাম আব্দুর রহমান ও আসমা বেগম জ’ড়িত বলে প্রাথমিক জি’জ্ঞাসাবাদের স্বীকার করেছে। হ’’ত্যাকাণ্ডের দিন ইমামকে ফোন করে আসমা জানায়, ‘আজহারকে তোমার কাছে একা পাঠিয়েছি, এবার শেষ করে দাও তাকে।’ ইমামও আগে থেকেই তার শয়ন কক্ষে একটি পশু জ’বাইয়ের ছু’রি ও একটি রাম’দা এনে লুকিয়ে রাখে। আজহার মসজিদে আসার পর রাত ১০টার দিকে সেই ছু’রি দিয়ে প্রথমে তাকে গ’লা কে’টে হ’’ত্যা করে। পরে রাম’দা দিয়ে মৃ’তদেহ সাত টুকরো করে। এর পর সেগুলো বস্তায় ভরে সেফটিক ট্যাংকের ভেতরে লুকিয়ে রাখে। কিছুদিন পর দুর্গন্ধ বের হলে তা গু’ম করার জন্য আব্দুর রহমান সেফটিক ট্যাংকের ঢাকনার ও’পর মসজিদের নির্মাণ কাজের জন্য রাখা সিমেন্ট দিয়ে প্লাস্টার করে ঢেকে রাখে।

বুধবার (২৬ মে) র‌্যা’ব সদর দফতরে মিডিয়া শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এভাবেই হ’’ত্যাকাণ্ড নিয়ে আ’সামিদের স্বী’কারোক্তির কথা বলছিলেন। এর আগে গত ২৫ মে আসমাকে টাঙ্গাইল থেকে গ্রে’ফতার করে র‌্যা’ব। এরপর তাকে জি’জ্ঞাসাবাদ করা হয়। জি’জ্ঞাসাবাদে আসমা হ’’ত্যার পুরো পরিকল্পনার বর্ণনা দেন।

খন্দকার আল মঈন বলেন, ‘আসমার সঙ্গে ইমাম আব্দুর রহমানের প’রকীয়া প্রেমের সম্পর্ক ছিল। তাদের মধ্যে কা’টা হয়ে দাঁড়ায় আসমার স্বামী আজহার। দুজনের পথের কা’টা সরাতেই আজহারকে হ’’ত্যার পরিকল্পনা করা হয় এবং শেষে তাকে হ’’ত্যা করে।’

র‌্যা’ব জানায়, আসমা মূলত প’রকীয়ায় আসক্ত এক নারী। আজাহার ছাড়াও আগে দুই বিয়ে হয়েছিল। আসমার দ্বিতীয় স্বামী ছিল আজাহারের বড় ভাই। কিন্তু দেবর আজাহারের প্রতি আসক্ত হয়ে পড়ে আসমা। এরপর স্বামীকে ডি’ভোর্স দিয়ে আজাহারকে বিয়ে করে। প্রায় পাঁচ বছর ধরে আজাহারের সঙ্গে সংসার করছিলেন আসমা। আরিয়ান নামে তাদের চার বছরের এক ছেলে স’ন্তান রয়েছে। কিন্তু আসমার প’রকীয়ার আসক্তি কাটেনি। সে জানুয়ারির প্রথম দিকে মসজিদের ইমাম আব্দুর রহমানের প্রতি আসক্ত হয়ে পড়ে এবং তার সঙ্গে বিবাহবহির্ভূত সম্পর্কে জড়ায়। এক পর্যায়ে ইমামকে স্বামী হিসেবে পেতে মরিয়া হয়ে ওঠে। মার্চের শুরুতে আজাহার তাদের সম্পর্ক বুঝতে পেরে ইমামকে তার স্ত্রীর সঙ্গে মিশতে নিষেধ করে। এমনকি ওই বাসা ছেড়ে দিয়ে অন্য জায়গায় বাসা ভাড়া নেয় আজহার। ভেবেছিল, ইমাম সে জায়গার খবর জানবে না। কিন্তু আসমা আবারও নতুন বাসার খবর জানায় ইমামকে।

র‌্যা’ব আরও জানায়, মার্চের মাঝামাঝি সময়ে এসে আসমার সাথে ইমামের সম্পর্ক আরও গভীর হয়। এক ছাত্রের নামে কেনা সিম কার্ড দিয়ে ফোনে তাদের গো’পন যোগাযোগ হতো। এক পর্যায়ে রোজার শুরুর এক সপ্তাহ আগে আজহারকে হ’’ত্যার পরিকল্পনা করে তারা। রোজার মধ্যেই তাকে হ’’ত্যার কথা থাকলেও আজহারের কলেরা হওয়ায় সেই পরিকল্পনা ভেস্তে যায়। এরপর নতুন করে পরিকল্পনা শুরু হয় হ’’ত্যার। ঈদুল ফিতরের সাত দিন আগে পরিকল্পনা হয় যে, আজাহার সুস্থ হলে এবার তাকে শেষ করে দিতে হবে। ঈদ শেষে আসমা আজাহারকে নিয়ে টাঙ্গাইলে গ্রামের বাড়িতে যায়। সেখান থেকে আজাহারকে অনেকটা জো’র করেই ইমামের কাছে পাঠায়। আসমা বলে, ‘ইমামের কাছে গেলে তোমাকে কিছু টাকা দেবে, সেই টাকা দিয়ে তুমি ভালো ডাক্তার দেখাতে পারবে।’ স্ত্রীর পীড়াপীড়িতে আজাহার গত ১৯ মে ইমামের কাছে ওই মসজিদে যায়।

আজাহার যখন মসজিদে উপস্থিত হয় তখন এশার নামাজের প্রস্তুতি নিচ্ছিল ইমাম। ইমাম আজাহারকে দেখে বলে, এখন নামাজের সময় তুমি আমার কক্ষে বস। আজাহার রুমে যায়। অ’সুস্থ আর ক্লান্ত থাকায় আজাহার ইমামের বিছানায় শুয়ে ঘুমিয়ে পড়েন। এদিকে আসমা আগেই ইমামকে ফোন করে জানিয়ে দেয়, আজাহারকে পাঠিয়েছি তোমার কাছে। এবার তাকে শেষ করে দাও। পরিকল্পনা অনুযায়ী ইমাম ওই রাতেই আজাহারকে জ’বাই করে হ’’ত্যা করে লা’শের টুকরাগুলো সেফটিক ট্যাংকে লুকিয়ে রাখে।

উল্লেখ্য, ইমাম আব্দুর রহমানের গ্রামের বাড়ি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায়। ইমামের স্ত্রী ও দুই স’ন্তান রয়েছে।এদিকে বুধবার (২৬ মে) হ’’ত্যাকাণ্ডে জ’ড়িত থাকার অ’ভিযোগ দক্ষিণখানের সরদার বাড়ি জামে মসজিদের ইমাম আব্দুর রহমান ও আজহারের স্ত্রী আসমার ৫ দিনের রি’মান্ড মঞ্জুর করেছেন আ’দালত।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

১ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago