Categories: সারাদেশ

ছাত্রের নামে কেনা ফোনে স্বামীকে হ’ ত্যার প’রিকল্পনা প্রেমিকা ও ইমামের

আজহারুলকে হ’’ত্যার পরিকল্পনা নিয়ে আলোচনা করতে মসজিদের ইমাম মাওলানা আব্দুর রহমান তার এক ছাত্রের নামে একটি মোবাইল ফোন ও সিম কিনে আসমা আক্তারকে দেন। ওই ফোনে হ’’ত্যা সম্পর্কে আলোচনা করতেন তারা।

বুধবার দুপুরে রাজধানীর কুর্মিটোলা র‍্যা’ব সদর দফতরে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‍্যা’বের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, রোজা শুরুর ৭ দিন আগে ইমাম ও আসমা আক্তার আজহারুলকে হ’’ত্যার পরিকল্পনা করেন। সেই পরিকল্পনা অনুযায়ী গত ১৯ মে নিজের শয়নকক্ষে আজহারুলকে হ’’ত্যা করেন ইমাম আব্দুর রহমান। এ ঘটনায় থানায় একটি মা’মলা হয়েছে। ওই মা’মলায় এক নম্বর আ’সামি করা হয়েছে মসজিদের ইমাম মাওলানা আব্দুর রহমানকে (৫৪)। দুই নম্বর আ’সামি করা হয়েছে নি’হত আজাহারুলের স্ত্রী আসমা আক্তারকে (২৪)।

এর আগে মঙ্গলবার সকালে নি’হতের ম’রদেহ উ’দ্ধারের পর বিকালে আব্দুল্লাহপুর থেকে আসমাকে গ্রে’ফতার করে ব্যাপক জি’জ্ঞাসাবাদ করে র‍্যা’ব। এরপরই আসমা র‍্যা’বের কাছে প’রকীয়া সম্পর্ক ও হ’’ত্যার পরিকল্পনার কথা স্বীকার করেন। পরবর্তীতে আসমা আক্তারকে এই মা’মলায় গ্রে’ফতার দেখানো হয়।

এদিকে এদিন আজহারুল হ’’ত্যা মা’মলায় তার স্ত্রী আসমা আক্তার ও মসজিদের ইমাম আব্দুর রহমানের ১০ দিনের রি’মান্ড আবেদন করেছেন মা’মলার ত’দন্ত কর্মকর্তা দক্ষিণখান থানার উপপরিদর্শক (এসআই) অনুজ কুমার স’রকার। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম বেগম নিভানা খায়ের জেসী তাদের ৫ দিন করে রি’মান্ড মঞ্জুর করেন।

এর আগে মঙ্গলবার রাজধানীর দক্ষিণখান সরদারবাড়ি জামে মসজিদের সেপটিক ট্যাংক থেকে আজহারুল ইসলাম (৪০) নামে এক গার্মেন্টকর্মীর ৭ টুকরো লা’শ উ’দ্ধার করে পুলিশ।

এ ঘটনায় র‌্যা’ব মসজিদের ইমাম আব্দুর রহমানকে গ্রে’ফতার করেছে। ত’দন্ত সংশ্লিষ্টরা জানান, বাসায় আসা-যাওয়ার সূত্র ধরে আজহারুলের স্ত্রীর সঙ্গে আব্দুর রহমানের ঘনিষ্ঠতা তৈরি হয়। এ বি’ষয়ে জিজ্ঞাসা করতে ২০ মে মসজিদে ইমামের কক্ষে গিয়ে খু’ন হন তিনি। পরে তার লা’শ গু’ম করতে সাত টুকরা করে সেপটিক ট্যাংকে লুকিয়ে রাখা হয়।

আব্দুর রহমানকে গ্রে’ফতারের বি’ষয়ে মঙ্গলবার বিকালে রাজধানীর কারওয়ানবাজারে র‌্যা’বের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনের আয়োজন করে র‌্যা’ব।

সংবাদ সম্মেলনে র‌্যা’ব-১-এর অধিনায়ক লে. কর্নেল আব্দুল মোত্তাকীম জানান, সোমবার রাতে র‌্যা’বের গো’য়েন্দা দল খবর পায় সরদারবাড়ি জামে মসজিদের সিঁড়িতে র’ক্তের দাগ এবং সেপটিক ট্যাংক থেকে তীব্র গন্ধ ছড়াচ্ছে। এই তথ্যের ভিত্তিতে র‌্যা’ব-১ ছায়া ত’দন্ত শুরু করে। তখন জানা যায়, আজহারুল নিখোঁজ রয়েছেন। এ ঘটনার ত’দন্তের একপর্যায়ে দক্ষিণখানের মাদ্রাসাতুর রহমান আল আরাবিয়া থেকে আব্দুর রহমানকে গ্রে’ফতার করা হয়। তার কাছ থেকে হ’’ত্যাকাণ্ডে ব্যবহৃত ৩টি চাকু ও একটি মোবাইল ফোন উ’দ্ধার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে সরদারবাড়ি জামে মসজিদের সেপটিক ট্যাংক থেকে আজহারুলের লা’শ উ’দ্ধার করা হয়।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

১ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago