বিয়েতে যাওয়ায় ব্যাঙ লাফ

ভারতে ভয়াবহ রূপ ধারণ করেছে করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট। দেশটিতে প্রতিদিনই ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করছেন কয়েক হাজার মানুষ। কিন্তু এমব পরিস্থিতিতেও স্বাস্থ্যবিধি মেনে চলছে না দেশটির জনগণ। অংশগ্রহণ করছেন বিয়েসহ বিভিন্ন সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠানে।

আর সম্প্রতি এমনই একটি বিয়ের অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের অভিনব শাস্তি প্রদান করেছে দেশটির পুলিশ। ঘটনাটি ঘটেছে ভারতের মধ্যপ্রদেশ রাজ্যের ভিন্দ শহরে। গতকাল বৃহস্পতিবার এই ঘটনা ঘটে। বিয়ের অনুষ্ঠানে গিয়েছিলেন ভূরিভোজ করতে উপস্থিত হওয়া ব্যক্তিদের লকডাউনের নিয়মভঙ্গের জন্য ‘ব্যাঙ লাফ’ দিতে হয়েছে। পরে পুলিশ তাঁদের মুচলেকা নিয়ে ছেড়ে দেয়।

ভারতের সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, ভিন্দ শহরের উমারি গ্রামে প্রায় ৩০০ অতিথির উপস্থিতিতে মহা ধুমধামে একজনের বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়। একসঙ্গে এত মানুষের জমায়েত করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে আরোপিত লকডাউন নিয়মের চরম লঙ্ঘনর হওয়ায় খবর পেয়েই সেখানে হানা দেয় পুলিশ।

পুলিশের উপস্থিতি টের পেয়ে অনেকেই পালিয়ে গেলেও পুলিশ যাঁদের পাকড়াও করতে সক্ষম হয়, তাঁদের একটি মাঠের পাশের রাস্তায় নিয়ে যাওয়া হয়। আর ওই রাস্তাতেই শাস্তি হিসেবে তাদের সকলকে সারিবদ্ধভাবে ব্যাঙ লাফ দেওয়ায় পুলিশ।

ওই ঘটনার একটি ভিডিও ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা গেছে, প্রায় ১৭ জন পুরুষ সারিবদ্ধ হয়ে ব্যাঙ লাফ দিচ্ছেন। পাশেই দাঁড়িয়ে বিষয়টি দেখছেন পুলিশ সদস্যরা। একজন ঠিকমতো ব্যাঙ লাফ দিতে না পারায় তাঁকে লাঠি দিয়ে মারতে দেখা যায় এক পুলিশ সদস্যকে।

প্রসঙ্গত, ভারতের অন্যান্য অঞ্চলের মতো মধ্যপ্রদেশেও করোনা পরিস্থিতি খারাপ। এখন পর্যন্ত রাজ্যটিতে মোট করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে প্রায় সাড়ে সাত লাখ এবং মারা গেছেন ৭ হাজার ২২৭ জন।

Sub Editor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

১ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago