‘তুই ছাড়া আর কেউ রইল না’- ই’স’রাইলি হা’ম’লায় স্ত্রী ও সন্’তানদের হা’রিয়ে কাঁ’দছেন বাবা

ইসরাইলের ভ’য়াবহ বিমান হা’মলায় বি’ধ্বস্ত হয়েছে উপত্যকা। উপকূলীয় এই এলাকা এখন যেন মৃ’ত্যুপুরী। পোড়া বারুদের সঙ্গে মিশেছে পুড়তে থাকা চামড়ার গন্ধ। আর এই ধ্বং’সস্তূপের ধসে পড়া ইট, কাঠ, পাথরে লেখা হচ্ছে একের পর এক হৃদয়বিদারক কাহিনী। এই গল্পটা যেমন হাসপাতালের এক শয্যায় নিজের শেষ সম্বলকে আঁকড়ে ধরে থাকা মোহম্ম’দ আল হাদিদির। খবর- সংবাদ প্রতিদিন।

ইসরাইলের ছোঁড়া ক্ষে’পণাস্ত্রে শেষ হয়ে গেছে পরিবার। জ্ব’লে খাক হয়ে গিয়েছে স্ত্রী, তিন স’ন্তান। সহায় এখন পাঁচ মাসের ছেলে ওমর। অবিশ্বাস্যভাবে ধ্বং’সলীলার মাঝেও বেঁচে গেছে সে। ধ্বসংসস্তূপের মাঝে মৃ’ত মা দুই হাতে আঁকড়ে ধরেছিল তাকে। মায়ের আশ্রয়ই এ যাত্রায় বাঁচিয়ে দিয়েছে ওমরকে। পাথরের স্তূপের মাঝে ছোট দুটি পা নড়তে দেখে তাকে উ’দ্ধার করে ওই উ’দ্ধারকারী দল। তবে ওম’রের একটি পায়ের তিন জায়গা ভে’ঙেছে। আপাতত বাবার সঙ্গে হাসপাতালেই রয়েছে সে। তাকে কোলে জড়িয়ে বসে থাকা মোহম্ম’দ আল হাদিদির ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

হাদিদির কথায়, ‘আমার আর কেউ রইল না। শেষ সম্বল ওমর। তবে আমরাও আর বেশি দিন এখানে থাকব না। খুব শিগগিরই উপড়ে গিয়ে পরিবারের সকলের সঙ্গে মিলিত হবো।’ কথাটা বলার সময় গ’লা ধরে আসছিল তার। চোখের কোণা দিয়ে গড়িয়ে পড়ছে পানি। আর ছোট্ট শি’শুটি চোখ মেলে বাবার মুখের দিকে তাকিয়ে মিষ্টি হাসছে। যেন কোথাও কোনো ধ্বং’স নেই, মৃ’ত্যু নেই!

ঈদের পরদিনই পরিবার হা’রিয়েছেন হাদিদি। কীভাবে ঘটল সেই ঘটনা? ওই দিনের স্মৃ’তি মনে পড়লেই শিউড়ে উঠছেন হাদিদি। বলছেন, ‌ঈদের নতুন পোশাক পরে স্ত্রীর সাথে খালার বাড়ি গিয়েছিল আমাদের চার স’ন্তান। গাজা শহরের বাইরের শাতি রিফিউজি ক্যাম্পে ওই দিন রাতে থেকে গিয়েছিল ওরা। অনেক অনুরোধের পর অনুমতি দিয়েছিলাম। রাত ৩টার দিকে ভ’য়াবহ শব্দে ঘুম ভে’ঙে যায়।

প্রতিবেশীরা জানায়, রকেট হা’নায় আমার আত্মীয়ের বাড়ি গুঁড়িয়ে গিয়েছে। ছুটে গিয়ে দেখি, গোটা এলাকা কার্যত মাঠে পরিণত হয়েছে। ধ্বং’সস্তূপে ছড়িয়ে ছিটিয়ে পড়ে লা’শ ছিন্নভিন্ন। তার মধ্যে থেকেই ওমরকে খুঁজে পাই।’ একা হাদিদি নন, গাজাজুড়ে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে এরকম একাধিক পরিবার। যারা প্রিয়জনকে হা’রিয়ে নিঃশব্দে মৃ’ত্যুর দিন গুনছেন।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

২ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago