Categories: সারাদেশ

করোনায় বিশ্ববিদ্যালয় বন্ধ, টানা একবছর গৃ’হক’র্মীকে ধ”’র্ষ’ ণ করল ছাত্র

চাঁদপুর শহরের ওয়ারলেস এলাকার বীর মুক্তিযো’দ্ধা সিরাজ বরকন্দাজের বাড়িতে কর্মজীবী বাবা মায়ের অনুপস্থিতিতে গৃ’হকর্মীকে টানা ১ বছর ধরে ধ”ণ করেছে বিশ্ববিদ্যালয়ের এক শি’ক্ষার্থী। শুক্রবার (৩০ এপ্রিল) এসব কারণে বাসা থেকে পা’লিয়ে সড়কে এসে আত্মহ০’’ত্যার চেষ্টা করেন ওই গৃ’হকর্মী।

পরে পুলিশের হস্তক্ষেপে প্রা’ণে রক্ষা পান তিনি। এ ঘটনায় থানায় মা’মলা হলে পুলিশ অ’ভিযুক্তের মাকে গ্রে’প্তার করেছে। তবে বাবাসহ পা’লিয়েছে অ’ভিযুক্ত শিক্ষার্থী। অ’ভিযুক্ত আমজাদ মাহমুদ নিলয় (২১) ঢাকার একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

জানা গেছে, চাঁদপুর শহরের ওয়ারলেস এলাকার বীর মুক্তিযো’দ্ধা সিরাজ বরকন্দাজের বাড়িতে থাকেন চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এ কর্মরত আব্দুল মাজেদ ও শাহনাজ বেগম দম্পতি। তাদের বড় ছেলে আমজাদ মাহমুদ নিলয় (২১) রাজধানী ঢাকার একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। ক’রোনার কারণে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় এখন বাবা মায়ের সঙ্গে থাকেন তিনি। তাদের বাসায় গৃহকর্মীর কাজ করেন এক ত’রুণী (২৪)।

অ’ভিযুক্ত নিলয়ের বাবা-মা যখন অফিসে থাকেন, সে সময় যৌ’ন নি’র্যাতনের শি’কার হতেন ভু’ক্তভোগী ওই গৃহকর্মী। গত একবছর এই বি’ষয় নিয়ে নিলয়ের বাবা ও মাকে জানিয়েও কোনো প্রতিকার পাননি ভু’ক্তভোগী গৃহকর্মী। সর্বশেষ গত ২৪ এপ্রিল ফের ধ”ণের শি’কার হন তিনি। এবারো বি’ষয়টি গৃহকর্তা-কর্ত্রীকে জানিয়ে বিচার চেয়েছেন ওই গৃহকর্মী। তবে আবারো অ’পবাদের মুখে পড়ে মা’রধরের শি’কার হন তিনি।

শুক্রবার (৩০ এপ্রিল) এসব কারণে বাসা থেকে পা’লিয়ে সড়কে এসে আত্মহ’’ত্যার চেষ্টা করেন ওই গৃহকর্মী। এ সময় স্থানীয়রা তা দেখে ফেলায় এই যাত্রায় রক্ষা পান তিনি। এমন ঘটনার পর বি’ষয়টি চাঁদপুর জে’লা পুলিশ সুপার মিলন মাহমুদের নজরে পড়ে। পরে তিনি ঘটনার ভু’ক্তভোগী ত’রুণীকে উ’দ্ধার করে সদর মডেল থানা পুলিশকে ব্যবস্থা নিতে নির্দেশ দেন।

পুলিশ সুপার মিলন মাহমুদ বলেন, গৃহকর্মীকে যৌ’ন নি’র্যাতনের ঘটনায় জ’ড়িত যেই হোক তাদের ছাড় দেয়ার সুযোগ নেই।

এ বি’ষয়ে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশিদ জানান, এ ঘটনায় ভু’ক্তভোগী গৃহকর্মী ত’রুণীর কাছ থেকে বিস্তারিত শুনে ওই পরিবারের ৩ জনের বি’রুদ্ধে মা’মলা গ্রহণ করা হয়েছে। শনিবার (২ মে) চাঁদপুর জেনারেল হাসপাতালে ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়েছে গৃহকর্মীর।

এর আগে মা’মলার প্রেক্ষিতে শহরের ওয়ারলেস এলাকার বাসায় অ’ভিযান চা’লায় পুলিশ। এসময় নিলয়ের মা শাহনাজ বেগমকে আ’টক করা হয়েছে। পরে তাকে আ’দালতের মাধ্যমে জে’লহাজতে পাঠানো হয়।

banglaekattor

Recent Posts

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৭ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৭ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৭ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৭ মাস ago

আল্লাহ বাঁচাইছে: পরীমণি

মিরপুর ইনডোর স্টেডিয়ামে তারকাদের নিয়ে আয়োজন করা হয়েছিল ‘সেলিব্রিটি ক্রিকেট লিগ’ (সিসিএল)। সেখানে শুক্রবার (২৯…

৭ মাস ago