Categories: সারাদেশ

বৃদ্ধাশ্রমে চিরবিদায় নিলেন প্রকৌশলী বাবা, জানাজায় অংশ নেয়নি সন্তানরা

রোববার ৩০ অক্টোবর রংপুর নগরীর বকসা এলাকার একটি বৃ’দ্ধাশ্রমে অ’সুস্থ অবস্থায় মা’রা গেছেন এক প্রকৌশলী। পরে তার লা’শ গ্রামের বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়। পরদিন সোমবার (৩১ অক্টোবর) দুপুরে বরিশালের গৌরনদী উপজে’লায় মরহুমের জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করেন। তার জানাজায় অংশ নেয়নি স’ন্তানরা।

মৃ’ত ব্যক্তি হলেন- বরিশালের গৌরনদী উপজে’লার দক্ষিণ চাঁদশী গ্রামের মৃ’ত এস এ আবুল কাশেমের ছেলে এস এম মনসুর আলী (৭৫)। তিনি টিঅ্যান্ডটি বোর্ডের অবসরপ্রাপ্ত সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার ছিলেন।

জানা গেছে, প্রায় ৬ মাস আগে গৌরনদী উপজে’লার দক্ষিণ চাঁদশী গ্রামে মনসুর আলীর রংপুর নগরীর ৭নং ওয়ার্ডের হারাগাছ থানাধীন বকসা বৃ’দ্ধাশ্রমে ঠাঁই হয়। রোববার বিকেলে অ’সুস্থ অবস্থায় সেখানে মা’রা যান তিনি। তার মৃ’ত্যুর খবর জেনেও বৃ’দ্ধাশ্রমের কারও সঙ্গে যোগাযোগ করেননি ছেলে-মেয়ে ও কোনো স্বজন।

স্থানীয়রা জানান, মনসুর আলীর দুই ছেলে ও দুই মেয়েস’ন্তান রয়েছে। বড় ছেলে মহিন সরদার ঢাকায় চাকরি করেন আর ছোট ছেলে রাজু সরদার কাতার প্রবাসী। সম্পত্তির লোভে পরিবারের লোকজন তাকে বাড়ি থেকে বের করে দিয়েছেন। এমনকি জীবিত থাকা অবস্থায় মনসুরকে তার ছেলেরা মৃ’ত হিসেবে গ্রামের প্রচার করেন।

নাম প্রকাশ না করে মনসুরের এক আত্মীয় জানান, ঢাকায় প্রায় কোটি টাকার সম্পত্তি আ’ত্মসাতের জন্য তার ছেলে ও বোন সেলিনা বেগম ১০ বছর আগে তাকে মৃ’ত দেখিয়ে বাসা থেকে বের করে দেয়। পরে মনসুর ওই বাসায় আর ফিরতে পারেনি। অ’ভিযোগ বি’ষয়ে মনসুর আলীর ছেলে মহিন সরদারের মোবাইল নম্বরে যোগাযোগ করা হলে তারা ফোন রিসিভ না করায় কোনো বক্তব্য পাওয়া যায়নি।

এদিকে রংপুরের বকসা বৃ’দ্ধাশ্রমের সদস্য স’চিব নাহিদ নুসরাত বলেন, বৃ’দ্ধ মনসুর আলী ২০২২ সালের জুন মাসে অ’সুস্থ শরীরে আমাদের বৃ’দ্ধাশ্রমে আসেন। এরপর থেকে আমাদের বৃ’দ্ধাশ্রমেই ছিলেন তিনি। তিনি বলেছেন, টিঅ্যান্ডটি বোর্ডের অবসরপ্রাপ্ত সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার ছিলেন। ঢাকার মিরপুর স্টেডিয়ামের কাছে তার বহুতল ভবন আছে।

৪নং ওয়ার্ডের ইউপি সদস্য রনি সিকদার বলেন, প্রায় সাত বছর আগেই মৃ’ত মনসুর আলীকে বাড়ি থেকে বের করে দেন তার স’ন্তানরা। মিরপুরের বহুতল ভবন নিজেদের দ’খলে নিতে বাবাকে মৃ’ত দেখিয়ে বাসা থেকে তাড়িয়ে দেয়। পরে রংপুরের একটি বৃ’দ্ধাশ্রমে আশ্রয় নেন ও সেখানেই মা’রা যান। ম’রদেহ বাড়িতে নিয়ে আসার পরে, আমরা তার স’ন্তানদের মোবাইল নম্বরে অনেকবার কল করেছি। কেউ আসেননি।

এ বি’ষয়ে চাঁদশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম বলেন, মৃ’ত মনসুর আলীর স’ন্তানরা প্রতিষ্ঠিত। ঢাকায় তার নিজের জমি-বাড়ি রয়েছে। কিন্তু স’ন্তানরা সম্পত্তির লোভে তাকে বাড়ি থেকে বের করে দেয়। পরে তিনি রংপুরের একটি বৃ’দ্ধাশ্রমে ছিলেন। সেখানেই মা’রা যান তিনি।

তিনি আরও জানান, এই বি’ষয়টি আমরা জানতাম না। তার ম’রদেহ যখন গ্রামের বাড়িতে নিয়ে আসা হয়, তখন কিছুটা অবাক হই। কারণ, এই মানুষটির সঙ্গে গ্রামের বাড়ির লোকদেরও কোনো যোগাযোগ ছিল না। জানতে পারি তার দুই ছেলে-মেয়ের কেউ জানাজায়ও আসেনি।

banglaekattor

Recent Posts

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৭ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৭ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৭ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৭ মাস ago

আল্লাহ বাঁচাইছে: পরীমণি

মিরপুর ইনডোর স্টেডিয়ামে তারকাদের নিয়ে আয়োজন করা হয়েছিল ‘সেলিব্রিটি ক্রিকেট লিগ’ (সিসিএল)। সেখানে শুক্রবার (২৯…

৭ মাস ago