Categories: Homeজাতীয়

রাজারবাগ দরবারের পীরের মামলার নথি গায়েব, হাইকোর্টের অসন্তোষ

রাজারবাগ দরবারের পীর দিল্লুর রহমানসহ তাঁর সঙ্গীদের বি’রুদ্ধে করা মা’মলা সংক্রান্ত নথি হাইকোর্টের সেকশন থেকে গায়েব হওয়ার ঘটনা ঘটেছে। আজ রোববার সকালে এ মা’মলার শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু শুনানিকালে নথি না পাওয়ায় শুনানি করা যায়নি। এ সময় অসন্তোষ প্রকাশ করেন হাইকোর্ট।

পরে দুপুর ২টার মধ্যে সেকশন সুপারেনডেন্টকে ফাইল খুঁজে বের করার নির্দেশ দেন হাইকোর্ট।এক রিট আবেদনের শুনানিকালে আজ রোববার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আ’দালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মোহাম্ম’দ শিশির মনির ও এমাদুল হক বশির। এর আগে গত ২ ডিসেম্বর পীর দিল্লুর রহমানসহ চার জনের বিদেশ যাত্রায় নি’ষেধাজ্ঞা চেয়ে হাইকোর্টে একটি সম্পূরক রিট আবেদন দা’য়ের করা হয়। রিটে পীর দিল্লুরসহ শাকিরুল কবির, ফারুকুর রহমান ও মফিজুল ইসলামের দেশত্যাগে নি’ষেধাজ্ঞা চাওয়া হয়। ভু’ক্তভোগী ব্যবসায়ী একরামুল আহসান কাঞ্চনের পক্ষে অ্যাডভোকেট এমাদুল হক বশির আবেদনটি দা’য়ের করেন।

দেশের বিভিন্ন জে’লায় ৪৯টি মা’মলা হওয়ার বি’রুদ্ধে একরামুল আহসান কাঞ্চন ন্যায়বিচার পেতে এবং ঘটনার পেছনে দায়ীদের খুঁজতে ত’দন্তের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দা’য়ের করেন। সে রিটের শুনানি নিয়ে হাইকোর্ট পুলিশের অ’পরাধ ত’দন্ত বিভাগকে (সিআইডি) একরামুলের বি’রুদ্ধে হওয়া ৪৯ মা’মলার ত’দন্ত করে ৬০ দিনের মধ্যে প্রতিবেদন দিতে রুলসহ আদেশ দেন।

এরপর সিআইডির প্রতিবেদনে কাঞ্চনের বি’রুদ্ধে পীর সিন্ডিকে’টের করা হ’য়রানিমূলক মা’মলার তথ্য উঠে আসে। পরে গত ১৯ সেপ্টেম্বর রাজারবাগ দরবার শরীফের সব সম্পদের তথ্য খুঁজতে দু’র্নীতি দ’মন কমিশনকে (দুদক), তাদের জ’ঙ্গি সম্পৃক্ততা আছে কিনা তা ত’দন্ত করতে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রা’ইমকে (সিটিটিসি) এবং উচ্চ আ’দালতে রিটকারী আট জনের বি’রুদ্ধে করা হ’য়রানিমূলক মা’মলার বি’ষয়ে ত’দন্ত করতে সিআইডিকে নির্দেশ দেন হাইকোর্ট। এরপর সংশ্লিষ্ট সংস্থাগুলো পীর সিন্ডিকে’টের বি’রুদ্ধে ত’দন্ত কার্যক্রম শুরু করে।

banglaekattor

Recent Posts

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৭ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৭ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৭ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৭ মাস ago

আল্লাহ বাঁচাইছে: পরীমণি

মিরপুর ইনডোর স্টেডিয়ামে তারকাদের নিয়ে আয়োজন করা হয়েছিল ‘সেলিব্রিটি ক্রিকেট লিগ’ (সিসিএল)। সেখানে শুক্রবার (২৯…

৭ মাস ago