ঢাবির ‘ক’ ইউনিটে রেকর্ড গড়ে প্রথম হলেন বগুড়ার মিফতাহুল

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে ভর্তির জন্য বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। আজ মঙ্গলবার (৩ নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ফলাফল প্রকাশ করেন। এসময় আরো উপস্থিত ছিলেন ক-ইউনিটের ভর্তি পরীক্ষার প্রধান সমন্বয়ক ও জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মিহির লাল সাহা, প্রো-ভিসি (শিক্ষা) এ এস এম মাকসুদ কামাল।

পরীক্ষায় রেকর্ড মার্ক পেয়ে প্রথম হয়েছে বগুড়ার গভর্নমেন্ট আজিজুল হক কলেজের শিক্ষার্থী মিফতাহুল আলম। তিনি ১২০ নম্বরের মধ্যে পেয়েছেন ১১৭.৭৫। এবার এ ইউনিটে মোট পাসের হার ১০.৭৬ শতাংশ। মোট পরীক্ষার্থী অংশগ্রহণ করেছিল ৯৪৫০৫ জন যার মধ্যে মোট উত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা ১০১৬৫ জন।

শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট https://admission.eis.du.ac.bd -এ গিয়ে ফলাফল দেখতে পারবেন অথবা রবি, এয়ারটেল, টেলিটক বা বাংলালিংক নম্বর থেকে DU KA roll no টাইপ করে ১৬৩২১ এসএমএস করে ফিরতি মেসেজে ফলাফল জানতে পারবেন।

সর্বোচ্চ ১১৭.৭৫ পেয়ে বগুড়ার গভর্নমেন্ট আজিজুল হক কলেজের শিক্ষার্থী মিফতাহুল আলম প্রথম স্থান অধিকার করেছেন। ১১২.৭৫ নম্বর পেয়ে দ্বিতীয় হয়েছে চট্টগ্রাম কলেজের শিক্ষার্থী আসিফ করিম এবং ১১১.৯৫ নম্বর পেয়ে তৃতীয় হয়েছে খুলনা পাবলিক কলেজের শিক্ষার্থী নিত্য আনন্দ বিশ্বাস।

পাসকৃত শিক্ষার্থীরা আগামী ৯ নভেম্বর বিকাল ৩টা থেকে ২৩ নভেম্বর বিকাল ৪টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে গিয়ে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম পূরণ করবে। কোটায় আবেদনকারীরা ৪ নভেম্বর হতে ১০ নভেম্বরের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম জীব বিজ্ঞান অনুষদের ডিন অফিসে হতে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে উক্ত সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে ৪ নভেম্বর থেকে ১০ নভেম্বর মধ্যে জীব বিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করতে পারবে।

banglaekattor

Recent Posts

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৭ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৭ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৭ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৭ মাস ago

আল্লাহ বাঁচাইছে: পরীমণি

মিরপুর ইনডোর স্টেডিয়ামে তারকাদের নিয়ে আয়োজন করা হয়েছিল ‘সেলিব্রিটি ক্রিকেট লিগ’ (সিসিএল)। সেখানে শুক্রবার (২৯…

৭ মাস ago