Categories: সারাদেশ

বাবা ‘ভিন্ন জগত’-এর মালিক, ছেলে বানায় বিড়ির নকল ব্যান্ডরোল!

রংপুরের সিও বাজার এলাকায় অবস্থিত একটি ছাপাখানা থেকে প্রায় ৫৮ লাখ টাকার নকল ব্যান্ডরোল উদ্ধার করেছে পুলিশ। জানা গেছে, এসকে প্রেস এন্ড প্যাকেজিং নামের ওই ছাপাখানাটি রংপুরের বেসরকারি বিনোদন স্পট ভিন্ন জগত কর্তৃপক্ষের মালিকানাধীন। এ ঘটনায় ভিন্ন জগতের মালিক কামাল হোসেনের ছেলে তৌফিক হাসান তপুসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রংপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার (মাহিগঞ্জ জোন) আল ইমরান হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, রংপুর মহানগরীর হারাগাছ থানার নিউ সাহেবগঞ্জ এলাকায় ব্যাটারিচালিত অটো রিকশায় বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল ব্যান্ডরোল উদ্ধার করে পুলিশ। নকল ব্যান্ডরোলগুলো বিড়িতে ব্যবহারের জন্য প্রস্তুত করা হচ্ছিলো। গায়ে বিড়ি শুল্ক কর জাতীয় রাজস্ব বোর্ড ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার লেখা এ ব্যান্ডরোলগুলোর মূল্য প্রায় সোয়া ৫৮ লাখ টাকা। এ সময় সিগারেট কম্পানি এলাকার ওই অটোরিকশাচালক আতিকুল ইসলাম আতিককে (৫২) গ্রেপ্তার করা হয়। পরে তাকে জিজ্ঞাসাবাদ করে বিড়ির নকল ব্যান্ডরোল তৈরির ছাপাখানার সন্ধান পায় পুলিশ এবং সিও বাজার এলাকায় অবস্থিতি এসকে প্রেস এন্ড প্যাকেজিং নামের ওই ছাপাখানায় রাতে অভিযান চালানো হয়। সেখান থেকে নকল ব্যান্ডরোল তৈরির প্লেটসহ বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধারের পাশাপাশি গ্রেপ্তার করা হয় ছাপাখানার মালিক তৌফিক হাসান তপুকে (৪০)। তিনি রংপুর অঞ্চলের সর্ববৃহৎ বেসরকারি বিনোদন স্পট ভিন্নজগতের মালিক এসএম কামালের ছেলে। পরে তার দেয়া তথ্য অনুযায়ী রংপুর অঞ্চলে ছোট ছোট নুতন বিড়ি কারখানায় নকল ব্যান্ডরোল সরবরাহকারী হারাগাছ বানুপাড়া এলাকার নুরু মিয়ার ছেলে মমিনুল ইসলাম নামের আরো একজনকে গ্রেপ্তার করা হয়।

পুলিশের দেয়া তথ্যানুযায়ী, এসকে প্রেস এন্ড প্যাকেজিংসহ নগরীর আরো বেশ কয়েকটি ছাপাখানায় দীর্ঘদিন ধরে কাস্টমসকে ম্যানেজ করে বিড়ি ব্যবসায়ীরা সিন্ডিকেট করে নকল ব্যান্ডরোল তৈরি করে সরকারকে হাজার হাজার কোটি টাকা রাজস্ব ফাঁকি দিয়ে আসছেন। জড়িত সিন্ডিকেটটিকে গ্রেপ্তারে তাদের অভিযান অব্যাহত রয়েছে। ইতোমধ্যে এ ঘটনায় এসআই জৌতিষ চন্দ্র বাদি হয়ে হারাগাছ থানার একটি মামলা করেছেন এবং গ্রেপ্তারকৃত আসামিদের আদালতে সোপর্দ করা হয়েছে।

Sub Editor

Recent Posts

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৭ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৭ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৭ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৭ মাস ago

আল্লাহ বাঁচাইছে: পরীমণি

মিরপুর ইনডোর স্টেডিয়ামে তারকাদের নিয়ে আয়োজন করা হয়েছিল ‘সেলিব্রিটি ক্রিকেট লিগ’ (সিসিএল)। সেখানে শুক্রবার (২৯…

৭ মাস ago