যৌতুক না দেওয়ায় অন্তঃসত্ত্বা গৃহবধূকে এসিডে ঝলসে দিলেন স্বামী ও শ্বশুর

বাংলা একাত্তর ডেস্কঃ যৌতুক না দেওয়ায় সাত মাসের এক অন্তঃসত্ত্বা গৃহবধূকে এসিড নিক্ষেপের অভিযোগ উঠেছে স্বামী ও শ্বশুরের বিরুদ্ধে, ঘটনাটি ঘটেছে মাদারীপুরে। এ ঘটনার বিচার দাবি করেছেন স্বজন ও এলাকাবাসী।

স্বজনরা ও এলাকাবাসী জানান, ৯ মাস আগে মাদারীপুর সদর উপজেলার মাদ্রা এলাকার সুমন শেখের সঙ্গে বিয়ে হয় পাশের কালাইমারা গ্রামের মিম আক্তারের। বিয়ের পর শ্বশুরবাড়ির লোকজন বিভিন্ন সময় যৌতুক দাবি করে আসছিল। এতে পাঁচ মাস আগে বাবার বাড়ি চলে যান মিম। স্থানীয়ভাবে বেশ কয়েকবার মীমাংসার চেষ্টা করা হলে আরো বেপরোয়া হয়ে ওঠেন সুমন ও তার পরিবারের লোকজন।

শনিবার সন্ধ্যায় মিমের বাবার বাড়ি গিয়ে সুমন ও মিমের শ্বশুর সোবাহান শেখ কৌশলে ডেকে তাকে ঘরের পেছনে নিয়ে যান। পরে বোতলে থাকা এসিড নিক্ষেপের চেষ্টা চালান বলে অভিযোগ নির্যাতিতার পরিবারের। ধস্তাধস্তির একপর্যায়ে হাত ও মুখমণ্ডলে এসিড লাগলে চিৎকার করেন মিম।

পরে তাকে উদ্ধার করে ভর্তি করা হয় জেলা সদর হাসপাতালে। পালিয়ে যাওয়ার সময় মিমের শ্বশুরকে আটক করা হয়। পরে অভিযান চালিয়ে অভিযুক্ত সুমনকে আটক করে পুলিশ। এ ঘটনায় দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন স্বজন ও এলাকাবাসী। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন শেষে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানায় পুলিশ।

মাদারীপুর সদর হাসপাতালের ইমার্জেন্সি মেডিক্যাল অফিসার মো. মনিরুজ্জামান পাভেল জনান, এসিডের শিকার ওই নারী আমাদের হাসপাতালে ভর্তি রয়েছেন। পরবর্তী সময়ে তার চামড়ার রং পরিবর্তন বা অন্য কোনো ক্ষত সৃষ্টি হয় কি না তা আমরা পর্যবেক্ষণ করছি।

এ ব্যাপারে মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কামরুল ইসলাম মিঞা বলেন, দুজনের মধ্যে ধস্তাধস্তির একপর্যায়ে প্রথমে ওই নারীর দুই হাতে এসিড লাগে। পরে নিচে ফেলে দিয়ে তার মুখমণ্ডলে সুমন এসিড ঢেলে দেয়। আমরা ওই অভিযুক্ত সুমন ও তার বাবা সোবাহানকে আটক করেছি। এ ব্যাপারে মামলা প্রক্রিয়াধীন।

সাব এডিটর

Recent Posts

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৭ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৭ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৭ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৭ মাস ago

আল্লাহ বাঁচাইছে: পরীমণি

মিরপুর ইনডোর স্টেডিয়ামে তারকাদের নিয়ে আয়োজন করা হয়েছিল ‘সেলিব্রিটি ক্রিকেট লিগ’ (সিসিএল)। সেখানে শুক্রবার (২৯…

৭ মাস ago