Categories: সারাদেশ

এলজিইডির ঘুষখোর প্রকৌশলীকে প্রকাশ্যে পে’টা’লেন ঠিকাদার

বরগুনা সদর উপজে’লার এক প্রকৌশলীকে মা’রধর করেছে স্থানীয় ঠিকাদার মো. ফরহাদ জমাদ্দার। বৃহস্পতিবার (৬ মে) বিকেলে নিজ কার্যালয়ের সামনে স্থানীয় স’রকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) উপজে’লা উপ-সহকারী প্রকৌশলী মো. মিজানুর রহমানকে পি’টিয়েছেন। তবে ঘটনার পর দীর্ঘ সময় অতিবাহিত হলেও এখন (শুক্রবার দুপুর) পর্যন্ত কোনো আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

স্থানীয় সূত্র ও প্রত্যক্ষদর্শীরা জানায়, নিজ কার্যালয়ে সামনে মোটরসাইকেলে বসা ছিলেন প্রকৌশলী মো. মিজানুর রহমান। এ সময় ঠিকাদার ফরহাদ জমাদ্দার তাকে ঘুষখোর বলে গা’লাগা’ল দিতে থাকেন। পরে এর প্র’তিবাদ করলে ঠিকাদার তাকে মোটরসাইকেলে লা’থি মে’রে ও ধা’ক্কা দিয়ে ফে’লে দেন। এরপর মিজানুর রহমান উঠে দাঁড়ালে ফরহাদ জোমাদ্দার তাকে কি’ল-ঘু’ষি মে’রে শা’রীরিকভাবে লা’ঞ্ছিত করেন।

এ সময় ঘটনাস্থলে সদর উপজে’লা পরিষদের ও উপজে’লা স্থানীয় স’রকার প্রকৌশল অধিদপ্তরের কর্মচারীরাসহ সদর উপজে’লার বেশ কয়েকজন চেয়ারম্যান উপস্থিত ছিলেন। পরে তারা পরিস্থিতি শান্ত করেন।

ঘটনার প্রত্যক্ষদর্শী বরগুনা সদর উপজে’লা পরিষদের সদর ইউনিয়নের চেয়ারম্যান গোলাম আহম’দ সোহাগ বলেন, উপজে’লা পরিষদে একটি মিটিং শেষ করে ভবন থেকে নামার সময় আমরা দেখি মা’রামা’রি করছেন। আমরা পরিস্থিতি শান্ত করি। তবে কী নিয়ে ঘটনা ঘটেছে, তা তিনি জানেন না।

এ বি’ষয়ে ঠিকাদার মো. ফরহাদ জমাদ্দার অ’ভিযোগ করে বলেন, প্রকৌশলী মিজানুর রহমান একজন অসৎ কর্মকর্তা। ঘুষ ছাড়া তার কলম চলে না। ঘুষের জন্য তিনি আমার জামানতের টাকা আ’টকে রেখেছেন। বরগুনার অনেক ঠিকাদারের টাকা তিনি আ’টকে রেখেছেন আবার অনেকে ঘুষ দিয়ে জামানতের টাকা পেয়েছেন। আমি ঘুষ দিতে রাজি না হওয়ায় তিনি আমার কাজ করবেন না। এ জন্য আমি তাকে মা’রলেও পরে অবশ্য তার পা ধরে ক্ষমা চেয়েছি।

এ ছাড়া তিনি দাবি করে বলেন, ঘুষ-বাণিজ্যের মাধ্যমে বরগুনার আমতলী পাড় এলাকায় মিজানুর রহমান বহুতল ভবন নির্মাণ করেছেন। ঘুষ গ্রহণের মাধ্যমে এ প্রকৌশলী অঢেল সম্পত্তি গড়েছেন বলেও অ’ভিযোগ এই ঠিকাদারের।

তবে ঘুষগ্রহণসহ সকল অ’ভিযোগ অস্বীকার করে প্রকৌশলী মো. মিজানুর রহমানের দাবি করেছেন, ঠিকাদার ফরহাদ জমাদ্দার তার এলাকার বড় ভাই। ভু’ল-বোঝাবুঝির কারণে এমন অ’নাকাঙ্ক্ষিত পরিস্থিতি তৈরি হয়েছে।

এ বি’ষয়ে বরগুনার স্থানীয় স’রকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী এস কে আরিফুল ইসলাম কথা বলতে রাজি না হলেও জে’লা প্রশাসক হাবিবুর রহমান বলেন, বি’ষয়টি সম্পর্কে আমি অবগত নই। একজন স’রকারি কর্মকর্তাকে মা’রধরের ঘটনা সহ্য করার মতো নয়। এ বি’ষয়ে আমি এখনই খোঁজ নিচ্ছি।

অনুরুপ বি’ষয়ে বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম তরিকুল ইসলাম বলেন, এ রকম কোনো ঘটনা আমি অবগত নই। এ ঘটনায় অ’ভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রণ করা হবে।’ সূত্রঃ বরিশাল বাণী

banglaekattor

Recent Posts

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৭ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৭ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৭ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৭ মাস ago

আল্লাহ বাঁচাইছে: পরীমণি

মিরপুর ইনডোর স্টেডিয়ামে তারকাদের নিয়ে আয়োজন করা হয়েছিল ‘সেলিব্রিটি ক্রিকেট লিগ’ (সিসিএল)। সেখানে শুক্রবার (২৯…

৭ মাস ago