শনিবার, ০৮ মে ২০২১, ০৮:০৩ অপরাহ্ন

শিরোনাম :
বিশ্বজুড়ে ক’রোনা ম’হামা’রি ঠে’কাতে গোমূত্র পান করার পরামর্শ বিজেপি নেতার (ভিডিও) এবার রাজধানীতে করোনার ভারতীয় ধরন শনাক্ত রবিবার যে সময় পৃথিবীতে আছড়ে পড়বে চীনা রকেটের ধ্বংসাবশেষ শুক্রবার পবিত্র রমযানে আজান দিয়ে মুগ্ধতা ছড়ালেন বাংলাদেশি শফিকুর নামাজরত ইমামকে থা’প্পড়, নামাজ ভেঙে হা’ম’লাকারীকে মা’রধর মুসল্লিদের পৃথিবীকে কেন্দ্র করে মহাকাশে ঘুরছে দুইশ ‘টাইম বোমা’ রিকশাচালকের ৬০০ টাকা কেড়ে নেয়া সেই তিন পুলিশ বরখাস্ত করোনা চিকিৎসায় ২ লক্ষ টাকা নগদে, নতুন নির্দেশিকা আয়কর দফতরের দেশে করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট শনাক্ত: স্বাস্থ্য অধিদপ্তর অভিনব আবিষ্কার, মাত্র ৫ টাকায় ৪০ কিমি ছুটবে এই বাইক
২২ লাখের গাড়ি বেচে করোনা রোগীদের অক্সিজেন দিচ্ছেন শাহনওয়াজ

২২ লাখের গাড়ি বেচে করোনা রোগীদের অক্সিজেন দিচ্ছেন শাহনওয়াজ

মহামারি করোনাভাইরাস সংকটকালে নিজের ২২ লাখ রুপির গাড়ি বেচে মানুষের পাশে দাঁড়ানোর নজির গড়েছেন শাহনওয়াজ শেখ নামে মুম্বাইয়ের এক যুবক। গাড়ি বিক্রির অর্থ দিয়ে করোনা রোগীদের অক্সিজেন সরবরাহ করে আসছেন তিনি। এলাকায় তাকে মানুষ ‘অক্সিজেন ম্যান’ নামে ডাকেন।

ভারতের সংবাদমাধ্যমেগুলোর খবরে বলা হয়, শাহনওয়াজের এক বন্ধুর স্ত্রী গত বছর করোনায় মারা যান। গাড়িতে করে তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে অক্সিজেনের অভাবে মৃত্যু হয় ওই নারীর। সেই ঘটনা নাড়িয়ে দেয় শাহনওয়াজকে।

এরপর থেকে তিনি কয়েকজনকে নিয়ে করোনার বিরুদ্ধে লড়াইয়ে নেমে পড়েন। এলাকায় মানুষের যারই অক্সিজেনের প্রয়োজন হচ্ছে শাহনওয়াজ পৌঁছে যাচ্ছেন তাদের কাছে।

করোনার দ্বিতীয় ঢেউয়ে সব থেকে বেশি যে চিকিৎসা উপাদান প্রয়োজন হচ্ছে তার মধ্যে অন্যতম অক্সিজেন। তার চাহিদা শাহনওয়াজের এলাকায়ও বাড়তে শুরু করেছে। কিন্তু অক্সিজেন সিলিন্ডার হাতে মানুষের পাশে দাঁড়াতে হাতের টাকায় টান পড়তে শুরু করেছে।

তাদের তৈরি কন্ট্রোল রুমে অক্সিজেন চেয়ে একের পর এক ফোন আসতে শুরু করে। তাই বাড়িত অক্সিজেনের চাহিদা মেটাতে টাকার জোগাড় করতে শেষ পর্যন্ত নিজের ২২ লাখ রুপির ফোর্ড এনডোভার বেচে দিয়েছেন শাহনাওয়াজ।

গাড়ি বিক্রি করে যে টাকা জোগাড় হয়েছে শাহনওয়াজরা তা দিয়ে নতুন করে ১৬০টি অক্সিজেন সিলিন্ডার কিনেছেন। এখনও পর্যন্ত তারা প্রায় চার হাজার মানুষকে সাহায্য করেছেন। সূত্র : সংবাদ প্রতিদিন

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com