আগে কখনও এত অসহায় বোধ করিনি- কাঁদতে কাঁদতে বললেন চিকিৎসক

| আপডেট :  ২১ এপ্রিল ২০২১, ০৭:২০ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২১ এপ্রিল ২০২১, ০৭:২০ পূর্বাহ্ণ

সমগ্র বিশ্বেই আবারও বেড়েছে করোনা ভাইরাসের প্রকোপ। বিশেষ করে ভারতে করোনা পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। দেশটিতে করোনার দ্বিতীয় ঢেউয়ে প্রতিদিনই আক্রান্ত এবং মৃতের নতুন রেকর্ড তৈরি হচ্ছে। সর্বশেষ গত ২৪ ঘণ্টায়ই ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৯৫ হাজার জন এবং মৃত্যুবরন করেছে ২০২০ জন

ভারতের গণমাধ্যমগুলোর তথ্য অনুযায়ী বর্তমানে অধিকাংশ হাসপাতালে বেড নেই, অক্সিজেন নেই, ভেন্টিলেটর নেই। অক্সিজেন এবং ওষুধের অভাবে ছটফট করতে করতে মারা যাচ্ছে করোনা আক্রান্তরা। করোনার এই ভয়াবহ রূপের সামনে ডাক্তাররাও যেনো নিরুপা। তাদের হাতে রোগীদের বাঁচানোর মতোও কোনও কিছু নেই।

আর এই পরিস্থিতিতে ভাইরাল হয়েছে সংক্রামক রোগের ফিজিশিয়ান তৃপ্তি গিলাডার এক ভিডিও। ভিডিওতে ডা. তৃপ্তি কাঁদতে কাঁদতে বলেন, “মুম্বাইয়ের পরিস্থিতি খুব খারাপ, আরও অনেক ডাক্তারের মতো আমিও অসহায়। হাসপাতালে কোনও জায়গা নেই। আইসিইউতে কোনও জায়গা নেই। আমরা এর আগে এমন পরিস্থিতি কখনও দেখিনি। এই অবস্থায় নিজেরা নিজেদের সুরক্ষিত রাখুন।”

সকলকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে এই চিকিৎসক আরও বলেন, “গত এক বছরে যদি আপনার করোনা না হয়ে থাকে তাহলে নিজেকে সুপার হিরো ভাববেন না। ভাববেন না আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা দারুণ। এটা পুরোপুরি ভুল ধারণা। আমি ৩৫ বছরের যুবককে ভেন্টিলেটরে দেখছি। যাঁর অবস্থা খুবই খারাপ।”