শনিবার, ০৮ মে ২০২১, ০৭:৫৮ অপরাহ্ন

শিরোনাম :
বিশ্বজুড়ে ক’রোনা ম’হামা’রি ঠে’কাতে গোমূত্র পান করার পরামর্শ বিজেপি নেতার (ভিডিও) এবার রাজধানীতে করোনার ভারতীয় ধরন শনাক্ত রবিবার যে সময় পৃথিবীতে আছড়ে পড়বে চীনা রকেটের ধ্বংসাবশেষ শুক্রবার পবিত্র রমযানে আজান দিয়ে মুগ্ধতা ছড়ালেন বাংলাদেশি শফিকুর নামাজরত ইমামকে থা’প্পড়, নামাজ ভেঙে হা’ম’লাকারীকে মা’রধর মুসল্লিদের পৃথিবীকে কেন্দ্র করে মহাকাশে ঘুরছে দুইশ ‘টাইম বোমা’ রিকশাচালকের ৬০০ টাকা কেড়ে নেয়া সেই তিন পুলিশ বরখাস্ত করোনা চিকিৎসায় ২ লক্ষ টাকা নগদে, নতুন নির্দেশিকা আয়কর দফতরের দেশে করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট শনাক্ত: স্বাস্থ্য অধিদপ্তর অভিনব আবিষ্কার, মাত্র ৫ টাকায় ৪০ কিমি ছুটবে এই বাইক
জ’ন্ম নেয়ার সাথে সাথেই খে’য়ে নিলো সিং’হ, জী’বন বা’জি রেখেও বাঁ’চাতে পা’রলো না মা, ভাইরাল ভিডিও!

জ’ন্ম নেয়ার সাথে সাথেই খে’য়ে নিলো সিং’হ, জী’বন বা’জি রেখেও বাঁ’চাতে পা’রলো না মা, ভাইরাল ভিডিও!

একা জীবন বাজি রেখে করলো লড়াই হিং’স্র সিং’হের এর সাথে । নিজের স’ন্তানের আ-র্ত-নাদ যেকোনো মা এর কাছে ক’’ষ্ট কর । সেটা মানুষ হোক বা জীব’জ’ন্তু । আমা’দের প্রতিনিয়ত জীবনে এমন অনেক ঘটনাই ঘটে থাকে যা আমা’দের হাসায়, কাঁ’দায়, বা অনুপ্রেরণা জাগায়।

সোশ্যাল মিডিয়ায় যুক্ত এমন অনেক ভিডিও বা ছবি ভাইরাল হয় যা কখনো কখনো আমা’দের অনুপ্রেরণা জায়গায় ,কখনো বা আমা’দের হাসতে শেখায়, আবার কখনো আমা’দর শিক্ষা দেয় বুক চি’তিয়ে শেষ নিঃ’শ্বা’স অ’বধি ল’ড়াই এর ।

বর্তমানে সামাজিক মাধ্যমে এরোম অনেক ছোট বড় ঘটনা আমা’দের নজরে আসে ।এ প্রজন্মের সবথেকে গু’রুত্বপূর্ণ শব্দটি যেটি সোশ্যাল মিডিয়ার সাথে বা সামাজিক মাধ্যম এর সাথে যুক্ত সেটি হল” ভাইরাল ” ।এই ভাইরাল শব্দের মাধ্যমে আমর’া সাধারণত কোন কিছুর গু’রুত্ব বিচার করে থাকি । মা শব্দটি সবথেকে ছোট হলেও এটি পৃথিবীর সবথেকে শক্তিশা’লী এবং সাহসী একটি শব্দ। সে মানুষ হোক বা পশুপাখি বা জ-ন্তু । এই শব্দের মধ্যে জ ড়িয়ে আছে আবেগ, ভালোবাসা,ল-ড়াই করার শ-ক্তি ।

কিন্তু এর সাথে মায়ের কি সম্পর্ক তা এখনো ঠিক বুঝে উঠতে পারছেন না তাইতো ? সম্প্রতি ফেসবুক একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেই ভিডিওতে দেখা যায় এক সাহসী মায়ের ছবি। একটি সাহসী বুনো মহিষ মা এর ছবি । সাধারণত সিং’হ হল এমন এক ধরনের হিং’স্র প্রা’ণী যাকে জ’ঙ্গ-লের রাজা হিসেবে গণ্য করা হয় ।

কারণ এর আ’ক্রমণ করার ক্ষ’ম’তা অন্যান্য প্রা’ণীর থেকে বেশি হয় এবং দ্রু’তগ’তিতে আ’ক্রমণ করতে পারে বলে সহজেই শি’কার হাত ছাড়া হয় না । সম্প্রতি যে ভিডিওটি সামনে উঠে এসেছে সেটি রীতিমত অবাক করার মতন ।

কারণ এই ধরনের ভিডিও খুব কম দেখা যায়। ভিডিওতে দেখা যায় যে বুনো মহিষের জন্ম দিয়েছে একটি তার বাচ্চাকে এবং সে তার বাচ্চাকে একটি জলা’শয়ের ধার দিয়ে হেঁটে চলে যাচ্ছে । কিন্তু জ’ঙ্গলের মধ্যে বসে ছিল দুটি ক্ষু’ধার্ত সিং’হ । এবং তারা তাদের ওই বা-চ্চাকে আ’ক্রমণ করতে যায় । কিন্তু রু’খে দাঁড়ায় তার মা । শেষ মেষে তার মা যখন একা সবটা সামলে উঠতে পারছিল না ।

তখন তার মাকে স’ঙ্গ দেওয়ার জন্য সেখানে উপস্থিত হয় একদল আরো বুনো মহিষ । এবং তারা সবাই মিলে সেই বাচ্চাকে রক্ষা করে । এই ঘটনাটি নজির গড়েছে নেট দুনিয়াতে । তার পাশাপাশি বি-রল-তম এই ঘটনাটি বারবার দেখার জন্য শেয়ার করে রেখেছে নিজের টাইম’লাইনে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com