পু’0 ত্র’ব’ 0ধূর স্ত 0’নের প্র’/শংসা করে বা’ 0ড়ি’/ছা’ড়া শ্ব 0’শু’র - বাংলা একাত্তরপু’0 ত্র’ব’ 0ধূর স্ত 0’নের প্র’/শংসা করে বা’ 0ড়ি’/ছা’ড়া শ্ব 0’শু’র - বাংলা একাত্তর

শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৮:৪০ পূর্বাহ্ন

পু’0 ত্র’ব’ 0ধূর স্ত 0’নের প্র’/শংসা করে বা’ 0ড়ি’/ছা’ড়া শ্ব 0’শু’র

পু’0 ত্র’ব’ 0ধূর স্ত 0’নের প্র’/শংসা করে বা’ 0ড়ি’/ছা’ড়া শ্ব 0’শু’র

বা’ড়িতে নি জের ম’তো করে স’ 0ন্তানকে স্ত’ ‘0নদু’গ্ধ পা”ন ক’রাচ্ছিলেন মা। জী’ বনে প্র’থমবার এবং ন’তুন মা হ’ওয়ার অ’ নু’ভূতিতে আ’চ্ছ’ন্ন ছি’লেন তিনি। সেই স’ ঙ্গে মা হ ও’য়ার কা’ র’ণে শা 0’রী’রিক অ’ব’স্থার ব’দলের বি’ ষয়টিও মা’থা’য় ঘু’রছিল। এমন সময়ে এল তাঁর শ 0”রীর সং’/ক্রান্ত প্’/’রশংসা। যা খু’শি নয়, নিয়ে এল বি /স্তর বে ‘0দ’না।

নি’জে’র না’তিকে মা/’তৃদু’গ্ধ পা’ন করাতে দেখেছিলেন এক বৃ 0’দ্ধ। যিনি স’ম্পর্কে ওই ম’ 0হিলার শ্ব’ 0শু’র। সেই সময়ে স’রাসরি নি’জের ছে’লে’র বৌ’কে তিনি জানিয়ে দেন যে তাঁর(পু’ 0ত্রব’ধূর) স্ত ‘0ন যু’ 0গল খুবই সুন্দর। অ’মন বড় স্ত’ 0’ন স’চরা’চর দেখা যায় না। যা নি’য়েই শুরু হল বি’ 0প’ত্তি। বি ‘0বা’দ এতটাই দূরে গ’ড়াল যে স ‘0স্ত্রী’ক বা’ড়ি ছা’ 0ড়তে হল ওই বৃ ‘0দ্ধ’কে।

এই বি’ষয়ে ওই ম ‘0হিলার স্বা”মী বলেছেন, “আমার স্ত্রী আমাদের ছে’ 0লে’কে নি’জের দু”ধ খা’ওয়া’চ্ছিল। সেই সময়ে আ’মা’র বা’বা আ’মা’র স্ত্রী’র স্ত” 0ন দেখতে পায়। যদিও স্ত ‘0নবৃ’ন্ত দে’খতে পা’য়নি। সেই সময়ে আমা’র বা’বা জানায় যে বৌ ‘0’মা’র স্ত ‘0ন বেশ ভালো, না’তির ভালো খাওয়া দাওয়া হচ্ছে। আমার স্ত্রী’র বি’ষয়টি ভা’লো লা’গেনি। খু ব দুঃ’0 খিত হয়েছিল। এবং খুব কেঁ ‘0দেছিল।”

এরপরে বি’ষয়টি নি’জের মা ‘0কে জানান নতুন বা’বা তথা ওই ম ‘0হি’লার স্বা”মী। নতুন ঠাকুমা সমগ্র বি’ষয়টি শুনে খুবই ক্”রু’0ব্ধ হ’য়েছিলেন। বি’ষয়টি নি’জের বা ‘0বাকেও জানান তিনি। তাঁর কথায়, “আমি বা ‘0বাকে বলছিলাম যে এই ধরণের কথা বা মন্তব্য যেন আর উনি না ক’রেন। অন্যথায় এই বা’ড়িতে তাঁর থাকা হ’বে না বলেও জা’নিয়ে দেওয়া হয়। আমার মা’ও একই কথা বলেছিলেন।”

এরপরে আ ‘০চ’মকা নি’জের পু০ ‘ত্রব’ধূর কাছে ওই ম’ ০ন্তব্যের জন্য ক্ষ’০ মা চেয়ে নেন বৃ ‘০দ্ধ ব্য’০ক্তি। ওই ধ’রণের মন্তব্য তিনি আর ক’রবেন না বলেও অ’ঙ্গিকার করেন তিনি। এতেই চ ০টে গিয়ে শ্ব’০ শুরকে তি ‘০রস্কা’র করেন তাঁর পু ‘০ত্রব’ধূ। তিনি তাঁর শ্ব ‘০শুরকে ‘বি’০ ‘কৃ’ত’ এবং ‘বি’ ০র’ ক্তি’কর’ বলেন। এরপরেই নি’জের স্ত্রী ‘০কে নিয়ে ওই বা’ড়ি ছে’০ ড়ে চলে যান ওই বৃ’ ০দ্ধ ব্য’ ০’ক্তি। এরপরেই সমগ্র ঘটনা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন বা ০ড়ি ছা’ ড়া বৃ’০ দ্ধ দ ০’ম্পতির স’ ০ন্তান।

ওই পো’স্টে নি’জের বা ০’বা’কে গা ০’ধার স’ঙ্গে তু’ল’না করেছেন নতুন বা’০ বা হওয়া ওই ব্য ০’ক্তি। তিনি বলেছেন, “আমা’র বা’ ০বা একটা গা’ ০ধার মতো কাজ করেছে। একবার যখন ভু ০’ল করে ফে’ ০লেছিল সেটা নিয়ে আবার ক্ষ’ ০মা চাইতে যাওয়ার কোনও মা’নে ছিল না। ফের প্র’সঙ্গ উ’ত্থাপন করে বি ০’পদ বা’ড়িয়ে দিল। এদের গা’ ০ধা ছা’ড়া আর কী বলা যেতে পারে!”

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com