স্কুলের হোস্টেলে স’ন্তানের জ’ন্ম দিলেন ক্লাস ১১ এর ছা’ত্রী, সমাজ বে’পরোয়া হয়ে যাচ্ছে দিন দিন

| আপডেট :  ১৬ জানুয়ারি ২০২১, ০৫:৪৪ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১৬ জানুয়ারি ২০২১, ০৫:৪৪ পূর্বাহ্ণ

বর্তমান সমাজ যে কোথায় চলে যাচ্ছে তার উদাহরন আবার পাওয়া গেল এক স্কুল ছা’ত্রীর ঘ’টনায়। বর্তমান যুব সমাজ যে কতটা বে’পরোয়া হয়ে যাচ্ছে এই ঘটনা তার প্রমান। এক স্কু’ল ছা’ত্রীকে ঘিরে এক চাঞ্’চল্যকর ঘ’টনার সৃষ্টি হয়েছে। পড়াশোনার নামে এইসব কেন হচ্ছে তা ভাবার বিষয়। স্কুল হোস্টেলের মধ্যে এক বা’চ্চার জ’ন্ম দিয়েছে ক্লাস ইলেভেনের এক ছা’ত্রী।

এই ঘটনার জেরে চা’ঞ্চল্য সৃষ্টি হয়েছে ওই হোস্টেলে। কি করে স্কুল হোস্টেলে এমন ঘটনা ঘটল তা নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন। স্কুলের হোস্টেলে এরুপ ঘটনা ঘটলে তা স্কু’লের ভা’বমূর্তি ন’ষ্ট করে বলে অনেকেই মনে করছেন।

এমনকি এই ঘটনায় এলাকায় চাঞ্’চল্য ছড়িয়েছে। ছত্রিশগড়ের দান্তেওয়ারা এলাকায় পাতারাস নামের একটি স্’কুলের হোস্টেলে এই ঘটনা ঘটে। ক্লাস ইলেভেনের এক ছা’ত্রী স্কু’ল হোস্টেলের মধ্যে এক সন্’তানের জন্ম দেয়। এই ঘটনার পর স্কুল কর্তৃপক্ষ তা জানতে পারে।

তারাই সাথে সাথে ওই ছা’ত্রীকে নিয়ে স্থা’নীয় হাসপাতা’লে যাওয়া হয়। সেখানে দেখা যায় যে সন্’তানের জন্ম দিয়েছে সেটি মৃ’ত স’ন্তান। হা’সপাতা’ল সুত্রের খবর ওই ছা’ত্রী বর্তমানে সু’স্থ রয়েছে কিন্তু স’ন্তান মৃ’ত। স্কু’ল কর্তৃপক্ষ মৃ’ত স’ন্তানকে ছা’ত্রীটির বাবা মায়ে’র হা’তে তু’লে দেয়।

ওই ছা’ত্রীটির কথায় গ্রামের এক ছে’লের সাথে তার স’ম্পর্ক ছিল বছর দুয়েক ধ’রে। বহুবার ওই ছে’লেটির সাথে শা’রী’রিক স’ম্পর্ক হয়েছে। তার ফলে এরম ঘটনা ঘটে। কিন্তু স্কুল হোস্টেলে থাকার পর কি করে এই ঘটনা ঘটে তা নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন।

এই ঘটনার জন্য স্কুল কর্তৃপক্ষকে অনেক স’মস্যার সম্মুখীন হতে হয়েছে। স্কুল হোস্টলের মান নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন। কি করে একটা স্কুল হোস্টেলে এরকম ঘটনা ঘটতে পারে তা নিয়ে অনেক কথা উঠেছে। ওই ছা’ত্রীকে সা’সপেন্ড করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ছা’ত্রীর বাড়িতে জি’জ্ঞাসা করলে তারা বলেন কিছুই জানেন না তারা এই স’ম্পর্কে। তাদের কোনো কথাই বলেননি তাদের মে’য়ে। বর্তমান জী’বন যে কথায় চলে গেছে এটি তারই একই উদাহ’রণ।