টুর্নামেন্টের সেরা রুপনা চাকমার বাড়ি করে দেয়ার ঘোষণা দিলেন ব্যারিস্টার সুমন

| আপডেট :  ২১ সেপ্টেম্বর ২০২২, ০২:০৩ অপরাহ্ণ | প্রকাশিত :  ২১ সেপ্টেম্বর ২০২২, ০২:০৩ অপরাহ্ণ

সাফ চ্যাম্পিয়নশিপের পাঁচ ম্যাচে বাংলাদেশ প্রতিপক্ষের জালে দিয়েছে ২৩ গোল। কিন্তু হজম করেছে মাত্র এক গোল। পুরো টুর্নামেন্ট বাংলাদেশের গোল পোস্টের সামনে চীনের প্রাচীর হয়ে ছিলেন রুপনা চাকমা। মাত্র একবারের জন্য তাকে পরাস্ত হতে হয়েছে। কম গোল খাওয়া এবং ফাইনালে অসাধারণ নৈপুণ্যের কারণে টুর্নামেন্টের সেরা গোলরক্ষকের পুরস্কার পেয়েছেন বাংলাদেশের রূপনা চাকমা।

কৃতি এই গোলরক্ষক উঠে এসেছেন রাঙ্গামাটির প্রত্যন্ত গ্রাম থেকে। যে বাড়িতে রূপনা বড় হয়ে উঠেছেন, সেই ভাঙা বাড়ির ছবি সাফ চ্যাম্পিয়ন হওয়ার সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এটি নজরে পড়তেই তৎপর স্থানীয় প্রশাসন।

রাঙ্গামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান রূপনার বাড়িতে গিয়ে তার মায়ের হাতে তাৎক্ষণিকভবে দেড় লাখ টাকার চেক তুলে দিয়েছেন। প্রতিশ্রুতি দিয়েছেন ভাঙা ঘর সরিয়ে নির্মাণ হবে পাকা বাড়ি। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ খবর জানিয়েছেন রূপনা চাকমা নিজেই।

রুপনা চাকমার নিজের বাড়িটা যেন সামান্য বৃষ্টি থেকেও রক্ষা করতে পারে না তাদের। রুপনা চাকমার বাড়ির ছবি দেখে মর্মাহত হয়ে তার বাড়ি করে দেয়ার ঘোষণা দিয়েছেন ব্যারিস্টার সুমন।

এক ভিডিও বার্তায় তিনি এই তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, আমি রুপনার মার একটি ছবি দেখেছি। তিনি একটি ঘরের সামনে দাঁড়িয়ে আছেন। সেই ঘরটি মানুষ থাকার জন্য একেবারেই অনুপযোগী। রুপনা আমাদের বোন। আমি আমার একাডেমির সকল খেলোয়াড়ের সাথে কথা বলে সিদ্ধান্ত নিয়েছি, আগামী সপ্তাহেই তাকে একটি ঘর বানিয়ে দিতে চাই।

তিনি আরও বলেন, আমরা সবাই সফল হওয়ার পরে পাশে এসে দাঁড়ায়। আমি নিজেও এক্ষেত্রে সেটি করছি। এজন্য আমি সবার কাছে ক্ষমা চাচ্ছি। দেশের ফুটবলের উন্নয়নে সকল বিত্তবানদেরকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।