আমি নরম করে কিছু বললেও গরম করে পরিবেশন করা হয়

| আপডেট :  ১৭ জুলাই ২০২২, ১০:৪৬ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৭ জুলাই ২০২২, ১০:৪৬ অপরাহ্ণ

বর্তমানে বলিউড অভিনেত্রী সুস্মিতা সেন ও ধনাঢ্য ব্যবসায়ী ললিত মোদির প্রেম নিয়ে আলোচনা-সমালোচনার শেষ নেই। তাদের দু’জনের বয়স, অতীতের সম্পর্ক, অর্থ-সম্পদের হালচাল সব নিয়ে চলছে মিশ্র আলোচনা। আর সোশ্যাল মিডিয়ায় তো প্রায় কটাক্ষের জোয়ার এসেছে।

আর সেই জোয়ারে গা ভাসিয়েছিলেন নির্বাসিতা লেখিকা তসলিমা নাসরিন। সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া এক পোস্টে তিনি ললিত মোদীর সঙ্গে সুস্মিতার প্রেম ও বিয়ের গুঞ্জন নিয়ে প্রতিক্রিয়া জানিয়েছিলেন। আর তার এই প্রতিক্রিয়ার পর থেকেই দেশি ও ভারতীয় অনেক গণমাধ্যমই সেটিকে সংবাদ আকারে প্রকাশ করতে শুরু করে।

আর এবার সেই সব গমাধ্যমকেও কটাক্ষ করেছেন নির্বাসিতা লেখিকা তসলিমা নাসরিন। আজ রবিবার (১৭ জুলাই) সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া এক পোস্টে তিনি লেখেন, কী একটা অবস্থা। বিখ্যাত কাউকে নিয়ে কোনও মন্তব্য করলেই হলো, উপায় নেই। আমি নরম করে কিছু বললাম, সেটাকে গরম করে পরিবেশন করবে; কমেন্টে কিছু নমুনা দেওয়া হলো। এর পরেই তাকে নিয়ে করা সংবাদের লিংক গুলো কমেন্টে দিতে থাকেন নির্বাসিতা এই লেখিকা।

এর আগে গতকাল শনিবার সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া এক পোস্টে তিনি ললিত মোদীর সঙ্গে সুস্মিতার প্রেম ও বিয়ের গুঞ্জন নিয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন। সেখানে তসলিমা লিখেছেন, ‘সুস্মিতা সেনের সঙ্গে আমার একবারই দেখা হয়েছিল। দেখা হয়েছিল অনেক বছর আগে, কলকাতা বিমানবন্দরে। আমাকে জড়িয়ে ধরে তিনি বলেছিলেন, ভালোবাসি। আমার চেয়েও দীর্ঘাঙ্গী খুব তো কেউ নেই এ অঞ্চলে, তাই তার পাশে দাড়িয়ে নিজেকে হঠাৎ বেঁটে বলে বোধ হয়েছিল। তার সৌন্দর্য থেকে মুগ্ধতার চোখ সহজে সরিয়ে নিতে পারিনি।’

তিনি আরও লেখেন, ‘আমার সবচেয়ে ভালো লাগতো সুস্মিতা সেনের ব্যক্তিত্ব। অল্প বয়সেই দুটো মেয়েকে দত্তক নিয়েছেন। ভালো লাগতো তার সততা, সাহসিকতা, সচেতনতা, স্বনির্ভরতা। ভালো লাগতো তার দৃঢ়তা, ঋজুতা। কিন্তু নানা কিসিমের অ’পরাধে জ’ড়িত অত্যন্ত অনাকর্ষণীয় এক লোকের সঙ্গে সুস্মিতা এখন সময় কা’টাচ্ছেন।’

‘লোকটি প্রচণ্ড ধনী বলেই কি? তাহলে কি টাকার কাছে বিক্রি হয়ে গেলেন তিনি? হতে পারে তিনি প্রেমে পড়েছেন লোকটির। কিন্তু বিশ্বাস হতে চায় না যে, তিনি প্রেমে পড়েছেন। টাকার প্রেমে যারা পড়েন, তাদের ও’পর থেকে আমার খুব দ্রুতই শ্রদ্ধা চলে যায়’ বলে উল্লেখন করেন তসলিমা নাসরিন।