শ্রীলঙ্কায় জ্বালানি সংকট, তেলের অপেক্ষায় কয়েক দিন পার

| আপডেট :  ১ জুলাই ২০২২, ০৩:২১ অপরাহ্ণ | প্রকাশিত :  ১ জুলাই ২০২২, ০৩:২১ অপরাহ্ণ

বাংলা একাত্তর ডেস্কঃ শ্রীলঙ্কায় জ্বালানি সংকট তেলের অপেক্ষায় কয়েক দিন পার করছে দেশটির নাগরিকরা। দেখা যায়, পেট্রল পাম্পের বাইরে জ্বালানি তেল নেওয়ার সারিতে সবার সামনে রয়েছেন এক ব্যক্তি। তবে আজিওয়ান সদাসিভম নামে ওই ব্যক্তি জানেন না যে, আরও কতদিন একই জায়গায় তিনি অপেক্ষায় থাকবেন।

তিনি বলেছেন, এরই মধ্যে অপেক্ষায় থাকতে থাকতে দুদিন পার হয়েছে। শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে একটি পেট্রল পাম্পের বাইরে জ্বালানি নেওয়ার আশায় এখনো অপেক্ষা করছেন তার মতো অনেকেই। একজন ট্যাক্সিচালক হিসেবে জ্বালানি নেওয়াটা তার কাছে সবচেয়ে দরকারি। তবে শ্রীলঙ্কায় জ্বালানি তেলের কোনো সরবরাহ নেই।

আজিওয়ান সদাসিভম আন্তর্জারতিক গণমাধ্যমকে জানান, সেখান থেকে চলে যাওয়ার মতো তেল তার গাড়ির ট্যাঙ্কিতে নেই। তিনি বলেন, আমি বাধ্য হয়ে গাড়ির মধ্যেই ঘুমাচ্ছি। কখনো কখনো বাইরে যাচ্ছি, খাবার জোগাড় করছি, তারপর এখানে ফিরে আসছি। কয়দিন ধরে গোসলই দিতে পারিনি।

‘এভাবে সময় পার করার ইচ্ছা নেই আজিওয়ান সদাসিভমের। তবে তিনি বাধ্য হয়ে এসব করছেন বলে জানিয়েছেন। তিনি বলেন, পরিবারের দেখাশোনা আমাকে করতে হয়। বাড়িতে স্ত্রী এবং দুই সন্তান রয়েছে। কেবল জ্বালানি থাকলেই আমি ক্যাব চালানো শুরু করতে পারি এবং জীবিকা নির্বাহ করতে পারি।’

তিনি আরও বলেন, ‘পাম্পের লোকজন বলেছে- আজ রাতে জ্বালানি আসতে পারে। আমি অপেক্ষা করবো। এমনকি এক সপ্তাহ লেগে গেলেও অপেক্ষা করবো।’ সূত্র: বিবিসি।