ফি’লিস্তিনি যু’বকের ঘা’ড়ে গু’লি করে প’ঙ্গু করল ই’সরাইলি সে’না (ভিডিও)

| আপডেট :  ৩ জানুয়ারি ২০২১, ০৪:০৮ অপরাহ্ণ | প্রকাশিত :  ৩ জানুয়ারি ২০২১, ০৩:৫৭ অপরাহ্ণ

বিদ্যুতের জেনারেটর কে’ড়ে নিতে বা’ধা দেয়ায় ফি’লিস্তিনি এক যুব’কের ঘা’ড়ে গু’লি করে প’ঙ্গু করে দিয়েছেন এক ই’সরাইলি সে’না। শুক্রবার (১ জানুয়ারি) ফিলিস্তিনের পশ্চিম তীরের হেবরনে এ ঘটনা ঘটে।

আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরা জানায়, গু’লিবি’দ্ধ ২৪ বছরের হারুন রাসমি আবু আরাম দক্ষিণ হেবরনের আল-তুয়ানাহ গ্রামের অধিবাসী। ইসরাইলি সে’নারা একটি বৈদ্যুতিক জেনারেটর কে’ড়ে নেয়ার সময় আবু আরাম তাতে বা’ধা দেন। সেই সঙ্গে ই’সরাইলি সে’নাদের স’ঙ্গে ত’র্কে জ’ড়ান।

হারুন রাসমিকে গু’লি করার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছ’ড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা যায়, ই’সরাইলি সে’নারা একটি জেনারেটর নিয়ে যেতে চাচ্ছে এবং আবু আরাম সেটি নিজের কাছে রাখার চে’ষ্টা করছেন। এরপর একটি গু’লির শব্দ শোনা যায় এবং আবু আরাম মা’টিতে লু’টিয়ে পরেন।

স্থানীয় গ্রাম কমিটির প্রধান মোহাম্মাদ রাইব মা’র্কিন গণমাধ্যম সিএনএনকে জানান, এক মাস আগে আবু আরামের বাড়ি গু’ড়িয়ে দেয় ই’সরাইলি সে’নাবা’হিনী।

এদিকে ই’সরায়েলি সে’নাবা’হিনীর দা’বি, দেশটির সে’নারা যখন ‘অ’বৈধ ভবন’ উ’চ্ছেদের নিয়মিত দায়িত্ব পালন করছিল তখন কিছু ফি’লিস্তিনি তাতে বা’ধা দেয়। সে’নারা ওই সময় ফাঁ’কা গু’লি ছো’ড়ে। ঘটনা ত’দন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছে তারা।

ভিডিও দেখতে ক্লিক করুন