ছোট্ট বানরকে একা পেয়ে ছিঁ-ড়ে খে-লো একদল ঈগল, তু-মুল ভাইরাল হলো ভিডিও!

| আপডেট :  ২ জানুয়ারি ২০২১, ০৭:২৩ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২ জানুয়ারি ২০২১, ০৭:২৩ পূর্বাহ্ণ

সোশ্যাল মিডিয়াতে এত সব ভাইরাল ভিডিওর মধ্যে অনেক সময় এমন অনেক ভিডিও থাকে যা দেখলে আমাদের অবাক হতে হয়।মনে হয় ইন্টারনেট না থাকলে এইসব ভিডিও এত সহজে আমরা হয়তো দেখতেও পারতাম না।অনেকগুলি ভিডিও দেখলে যে কোন মানুষের চোখে তাক লাগা স্বাভাবিক।বর্তমানে ইন্টারনেটের সাহায্যে মানুষ সারা দুনিয়াকে স্মার্টফোনে বন্দি করে ফেলেছে।

ফেসবুক, হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার, টুইটার ইত্যাদি ব্যবহারের মাধ্যমে মানুষ খুব সহজেই বিশ্বের যেকোনো কোনায় যোগাযোগ করতে পারছে। শুধুমাত্র দেশের অভ্যন্তরেই নয় বিদেশের যেকোনো খবর খুব সহজেই হাতের মুঠোয় চলে আসছে। ফলস্বরূপ এসব প্লাটফর্ম গুলিতে খুব কম সময় তেই যে কোন ভিডিও ভাইরাল হয়ে উঠেছে।

সম্প্রতি ইন্টারনেট দুনিয়ায় একটি ভাইরাল ভিডিও লক্ষ্য করা গিয়েছে। যেখানে দেখা যাচ্ছে প্রথমেই দুটি ঈগল পাখি মিলে একটি ছোট্ট বানরকে আ-ক্রমণ করে শি-কার বানিয়ে নিয়েছে।যদিও জন্তুটি প্রাণপণ চেষ্টা করছে তাদের আ-ক্র-মণ থেকে বাঁচার কিন্তু শেষ পর্যন্ত সে হেরে যায়।আরেকটি ভিডিওতে ও দেখা গেছে প্রায় একই ধরনের একটি ঘটনা।

নখ আর বাঁকানো ধারালো ঠোঁট দিয়ে শি-কা-র-ছিঁড়ে-খুবলে খায় ঈ-গ-ল।এই শি-কা-রের তালিকায় রয়েছে বাঁদর, ভেঁড়া ছাড়াও অন্যান্য অনেক পশু।একটি পূর্ণবয়স্ক সুস্থ ঈগল ১১,০০০ ফুট উপরে উঠতে পারে।এই পাখির রাজা ঈগল সবসময় জীবন্ত প্রাণীকে খাবার হিসেবে খেয়ে থাকে। কখনোই কোন মৃ-ত জিনিস তারা ভ-ক্ষণ করে না।

ভিডিও দেখতে ক্লিক করুন