নাবালক হত্যার দায়ে গ্রেপ্তার গরু

| আপডেট :  ৯ জুন ২০২২, ১১:২৩ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ৯ জুন ২০২২, ১১:২৩ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্কঃ১২ বছরের নাবালক হত্যার দায়ে একটি গুরুকে আটক করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে দক্ষিণ সুদানের লেক স্টেটে । দেশটিতে এমন ঘটনা এবারই প্রথম নয়। এর আগেও হত্যার দায়ে এক ভেড়ার বাচ্চাকে সামরিক ক্যাম্পে তিন বছরের কারাদণ্ড দেওয়া হয়েছিল। খবর ইন্ডিপেন্ডেন্টের।

পুলিশ সূত্রে জানা গেছে , গত সপ্তাহে সন্ধ্যায় গরুটি খামারের কাছে হাঁটছিল। তখন শিশুটিকে এমনভাবে আক্রমণ করে যে সে ঘটনাস্থলেই মারা যায়। গরুর সঙ্গে মালিককেও হেফাজতে নেওয়া হয়েছে।

পুলিশের মুখপাত্র মেজর এলিজা মাবোর স্থানীয় গণমাধ্যমকে জানিয়েছেন, গরুটি বর্তমানে রুম্বেক সেন্ট্রাল কাউন্টির পুলিশ স্টেশনে আটক রয়েছে। ছেলেটিকে ময়নাতদন্তের জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। পরে তাকে দাফনের জন্য বাড়িতে পাঠানো হয়েছে।

গত মাসেও একই রাজ্যে আধিউ চ্যাপিং নামে ৪৫ বছর বয়সী এক নারীর বাম পাঁজরে আঘাত করে একটি ভোড়ার বাচ্চা। তারপর তিনি মারা যান। আক্রমণের পর বাচ্চাটিকে দ্রুত বন্দী করে হেফাজতে নেওয়া হয়।

প্রসঙ্গত ,সুদানের আইন অনুযায়ী কোনো পশুর আক্রমণে কেউ মারা গেলে সেটার বিরুদ্ধে সাজার নির্দেশ দেওয়া হয়। সাজা খাটার নির্ধারিত সময় পার হলে সেই পশুটিকে ক্ষতিপূরণ হিসাবে নিহতের পরিবারের হাতে তুলে দেওয়া হয়। দীর্ঘ সময় ধরে এই প্রথাই চলে এসেছে সুদানে।