স’রকারি চাকরি পেয়ে ডি’ভোর্স চান স্ত্রী, নি’রুপায় হয়ে অ’নশনে স্বা’মী

| আপডেট :  ৩১ ডিসেম্বর ২০২০, ০৯:০৪ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ৩১ ডিসেম্বর ২০২০, ০৯:০৪ পূর্বাহ্ণ

ছ’বছরের প্রেম। চার বছরের দা’ম্পত্য জী’বন। সেই স’ম্পর্ক এখন ভা’ঙতে চা’ইছেন ত’রুণী স্ত্রী। অ’ভিযোগ, নার্সিং ট্রেনিং শেষ করে সদ্য স’রকারি চাকরিতে ঢুকে রাজমিস্ত্রি স্বা’মীর ‘স্ট্যাটাস’-এর সঙ্গে মানাতে পারছেন না তিনি। তবে স্ত্রী’কে কোনওভাবেই ছা’ড়তে রা’জি নন ভারতের পশ্চিমবঙ্গের বালুরঘাট শহরের অমৃ’তখণ্ডের অরূপ বর্মন। তিনি নি’রুপায় হয়ে বুধবার রাত থেকে স্ত্রী’র বাড়ির সামনে তাই অ’নশনে বসেন। বৃহস্পতিবার সকালেও অ’বস্থানে অ’নড়।

দা’বি একটাই, ‘তোমাকে চাই’। না পেলে আত্মহ’’ত্যা করার হু’মকিও দিয়েছেন স্বা’মী। ঘটনাস্থলে বালুরঘাট থানার পুলিশ। অরূপ পেশায় রাজমিস্ত্রি। চার বছর আগে স্থানীয় এক ত’রুণীর সঙ্গে রেজিস্ট্রি করে বিয়ে করেন তিনি। স্থানীয়দের কথায়, দুই পরিবারের সহমতেই বিয়ে হয়েছিল। তবে বি’য়েতে সামাজিক কোনও অনুষ্ঠান হয়নি। বিয়ের পর পরই নার্সিং ট্রেনিংয়ের সুযোগ আসে ওই ত’রুণীর।

অরূপের প’রিবারের দাবি, বউমার বাপের বাড়ির অ’বস্থা খুব একটা ভাল নয়। তাই ক’ষ্ট করে অরূপ এবং অরূপের বাবা তার ট্রেনিংয়ের সবরকম খরচ দেন। চলতি বছরে দুর্গাপূজার আগেই গঙ্গারামপুর সুপার স্পেশালিটি হাসপাতালে নার্স হিসাবে যোগ দেন ওই ত’রুণী। অ’ভিযোগ, স’রকারি চাকরি পাওয়ার পরই বদলাতে শুরু করেন তিনি। কোনওভাবেই অরূপের সঙ্গে থাকবেন না বলে সোজা জানিয়ে দেন।

অরূপের কথায়, “আজ আট বছরের স’ম্পর্ক। বিয়ের পর নার্সিং ট্রেনিংয়ে গেল। আমি সবসময় ওর পাশে থেকেছি। কত ক’ষ্ট করে ওর সব খরচ চা’লিয়েছি। এখন চাকরি পেয়ে বলছে তোমার স’ঙ্গে স’ম্পর্ক রাখতে চাই না। ও এখন ভাল একটা জায়গায় চলে গেছে, ‘স্ট্যাটাস’ ভাল হয়েছে তাই হয়তো আমাকে আর ভাল লাগছে না। কিন্তু আমি ওকে ছা’ড়া বাঁ’চব না। ও না এলে আমাকে আত্মহ’’ত্যা করতে হবে।”