অবসরকালে ইমামকে মোটা অঙ্কের টাকাসহ অসংখ্য উপহার দিলেন পশ্চিমবঙ্গের মুসলিমরা

| আপডেট :  ১ জুন ২০২২, ১২:২১ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১ জুন ২০২২, ১২:২১ পূর্বাহ্ণ

প্রতিটি মসজিদে ২৪ ঘণ্টা গুরু দায়িত্ব পালন করে থাকেন ইমামরা। জন্ম থেকে মৃত্যু-সবখানেই যাদের দরকার হয়। তারা দৈনিক পাঁচ ওয়াক্ত নামাজও পড়ান। অথচ তাদের এই কাজের মূল্যায়ন হিসেবে তারা যা পান আসলেই তা অপ্রতুল। এ দিয়ে অনেক সময় সংসার চালাতেই হিমশিম খান তারা।

আবার অবসরকালে তাদের সেরকম কোনো অর্থও মেলে না।তবে এবার সেই ধারা ভাঙলেন পশ্চিমবঙ্গের পূর্ব বর্ধমান জেলার কিছু মুসলিম। তারা তাদের ইমামকে অবসরকালে মোটা অঙ্কের টাকাসহ অসংখ্য উপহার দিয়ে বিদায় দিয়েছেন।

মঙ্গলবার পুবের কলম জানায়, জেলার খন্ডঘোষের বাদুলিয়া গ্রামের মুসল্লিরা তাদের মসজিদের ইমামকে এই সম্মান দেয়। জানা যায়, তারা তাকে অন্তত সাড়ে তিন লাখ টাকা দিয়েছে এবং সেইসাথে গ্রামের মানুষ তাকে দিয়েছে প্রচুর উপহার-সামগ্রীও।

পত্রিকাটি আরো জানায়, ওই ইমামের নাম আব্দুর রহমান। তার বাড়ি দক্ষিণ ২৪ পরগনার জয়নগর থানায়। তিনি বাদুলিয়া মসজিদে দীর্ঘ ৫১ বছর ধরে ইমামতি করে আসছিলেন। বার্ধক্যজনিত কারণে তিনি অবসর নিলেন।

ইমামের অবসর প্রসঙ্গে জেলা পরিষদের সভাপতি অপার্থিব ইসলাম বলেন, তিনি ৫১ বছর ধরে এই মসজিদে ইমামতি করে আসছেন। গ্রামের প্রতিটি মানুষের সাথে হৃদয়ের সখ্যতা তার।

জেলা পরিষদের সদস্য বিশ্বনাথ রায় বলেন, জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে তিনি সবার খুবই আপন ছিলেন। তার মতো ভালো মানুষ কমই হয়। সূত্র : পুবের কলম