মঙ্গলবার, ২৮ Jun ২০২২, ০১:০৯ অপরাহ্ন

শিরোনাম :
পদ্মা সেতুতে চুম্বন করে দুই হাত তুলে মোনাজাত করলেন এমপি অপু মা হতে পারবেন না নায়িকা মাহি, জানালেন নিজেই দ্বিতীয় বিয়ে করতে চাওয়ায় বাবার কান ও জিহ্বা কে’টে নিলেন ছেলে অবশেষে আমেরিকায় গ্রিন কার্ডের স্বপ্নপূরণ! মদিনায় পৌঁছেছেন প্রায় ৩ লাখ হজযাত্রী, সবচেয়ে বেশি বাংলাদেশি পাঁচ ওয়াক্ত নামাজ পড়বা স্বামীকে পড়াবা, পুত্রবধূর জন্মদিনে ওমর সানীর উপদেশ কাঁচা বাদামের পর এবার ভাইরাল ‘মাছ কাকু’ ‘মন ভালো নেই’ লেখা সেই শিক্ষার্থীর বিরুদ্ধে তদন্তসাপেক্ষে ব্যবস্থা পদ্মা সেতু হয়ে ফরিদপুর থেকে বাস যাচ্ছে ঢাকায় সিজার দিয়ে স্বা’মীর পু’রুষাঙ্গ গোড়া থেকে অর্ধেক কে’টে দিলেন স্ত্রী
১৮ লাখ ডলারে বিক্রি হলো রান্না ঘরে পড়ে থাকা ফুলদানি!

১৮ লাখ ডলারে বিক্রি হলো রান্না ঘরে পড়ে থাকা ফুলদানি!

অনলাইন ডেস্ক: রান্না ঘরের কোনায় পড়ে থাকা ফুলদানি বিক্রি হয়েছে ১৮ লাখ ডলারে! নীল রঙের ফুলদানিটির চারপাশে সোনালী ছাপ আঁকা। এটি কোন সাধারণ ফুলদানি নয়। আঠারো শতকের দিকে তৈরি করা একটি বিরল চিনা শিল্পকর্মটি। বৃটেনের ড্রিওয়েটস হাউসে একে নিলামে তোলা হয়। এর দাম হাকা শুরু হয় ১ লাখ ৮৬ হাজার ডলার থেকে। এ খবর দিয়েছে সিএনএন।

সিএনএন-এর খবরে বলা হয়, এই ফুলদানিটির বর্তমান মালিক পাত্রটি পেয়েছিলেন তার বাবার কাছ থেকে। ১৯৮০ সালে তার বাবা কয়েক’শ পাউন্ড দিয়ে এটি কিনেছিলেন। কিন্তু তার বাবার কোনো ধারণা ছিল না এই ফুলদানিটি কত দামি হতে পারে। তাই তিনি এটিকে রান্নাঘরে ফেলে রেখেছিলেন। তবে একজন বিশেষজ্ঞ ওই ফুলদানিটি চিনতে পারেন।

এর উচ্চতা ২ ফিট। এর গায়ে যেসব চিত্র আঁকা রয়েছে তা কিয়ানলং যুগের (১৭৩৬-১৭৯৫)। এটি কিয়ানলং রাজার কোর্টের জন্য তৈরি করা হয়েছিল। এটিকে নীল বর্ণ দিতে বিশেষ তাপ প্রযুক্তি ব্যবহার করা হয়েছিল। এরপর এর উপরে সোনা ও রূপার ছাপ বসানো হয়েছে। এই ধরনের রঙ তৈরিতে পাত্রটিকে প্রায় ২২০০ ডিগ্রি ফারেনহাইটে পোড়াতে হয়েছে। এই ধরনের পাত্রকে টিয়ানকিউপিং বলে চেনে চীনারা। তবে এই একই ধরনের নকশা আঁকা আর কোনো টিয়ানকিউপিং নেই বিশ্বে। এ দিক থেকে এটি অত্যন্ত বিরল একটি ফুলদানি।

বিরল এই ফুলদানিটি ক্রয় করার জন্য আগ্রহ দেখায় হংকং, চীন, যুক্তরাষ্ট্র ও বৃটেনের ক্রেতারা। বিরল এই ফুলদানি টি অবশেষে কার কাছে বিক্রি করা হয়েছে সেটি প্রকাশ করা হয়নি।

 

 

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2022 banglaekattor.com