সাইকেলে চড়ে হজে যাচ্ছেন এক আফগান (ভিডিও) - বাংলা একাত্তর সাইকেলে চড়ে হজে যাচ্ছেন এক আফগান (ভিডিও) - বাংলা একাত্তর

রবিবার, ২৯ মে ২০২২, ০৭:৩২ পূর্বাহ্ন

শিরোনাম :
ঢাকা হয়ে আগরতলা থেকে কলকাতা বাস চলবে ১০ জুন থেকে ধৈর্য পরীক্ষায় এত বড় পাশ দিলাম, ছোটমোটো প্রাইজে চলবে না: পরিমণি মেয়েকে উ’ত্ত্যক্ত করায় ব’খাটেকে প্রকাশ্যে লা’ঠি পে’ঠা করলেন মা অনুষ্ঠানে দাওয়াত না পেয়ে শিক্ষকদের পেটালেন চেয়ারম্যান ফেসবুকে প্রথম দেখাতেই প্রেম; ‘মেঘনা’ ভেবে পুরুষকে বিয়ে করল যুবক সিজার ছাড়াই ১২ ঘণ্টায় ৬ নবজাতকের স্বাভাবিক প্রসবে অনন্য রেকর্ড! মায়ের মৃত্যুতে হতাশ হয়ে নদীতে ফেলে দিলেন নিজের দেড় কোটির টাকার গাড়ি চরম সর্বনাশের মুখে কঙ্গনা! বিদ্যুৎ কর্মকর্তার গ’লায় ছু’রি ঠেকিয়ে বিচ্ছিন্ন সংযোগ জোড়া লাগালেন গ্রাহক সরকারি সুবিধা নিতে নিজের স্ত্রীকেই ফের বিয়ে করলেন ছাত্রনেতা!
সাইকেলে চড়ে হজে যাচ্ছেন এক আফগান (ভিডিও)

সাইকেলে চড়ে হজে যাচ্ছেন এক আফগান (ভিডিও)

প্রতিটি মুসলিমেরই জীবনে একবার হলেও পবিত্র হজ আদায়ের স্বপ্ন থাকে। আজকালকার এই আধুনিক যুগে বিদেশী যাত্রীদের জন্য হজের সফরে যাওয়ার সবচেয়ে সহজ উপায় হলো-উড়োজাহাজ। কিন্তু কিছু মানুষ থাকেন যারা হজের এ বরকতময় সফরকে স্মরণীয় করে রাখতে চান-এজন্য তারা নানারকম উপায় অবলম্বন করেন। ঠিক এমন-ই এক ব্যক্তি হলেন- নুর আহমাদ। আফগানিস্তানের এই নাগরিক সাইকেলে চড়ে নবীর দেশে রওনা হয়েছেন।

মঙ্গলবার পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজের এক প্রতিবেদনে বিষয়টি জানা যায়।ওই প্রতিবেদনে বলা হয়, নুর আহমাদের আগ্রহ দেখে আফগান সরকারের তরফ থেকে তাকে উড়োজাহাজের টিকিটের অফার করা হয়েছিল কিন্তু এ সময় তিনি যে জওয়াব দেন, তাতে সরকার দারুণভাবে বিস্মিত হয়।

নুর আহমাদ বলেছিলেন, ‘আমি আমার মতো করে সফরের সিদ্ধান্ত নিয়েছি। আমি আল্লাহর বিধি-বিধান পালন করছি।’তিনি জানান, ইরাক-ইরান পৌঁছে তিনি ভিসা নেয়ার পরিকল্পনা করছেন।

‘সাইকেলে চড়ে হজযাত্রা এটাই প্রথম’ বিষয়টি এমন নয়; বরং এর আগেও ২০১৬ সালে এক রুশ যুবক ও ২০২৯ সালে আরেক ব্রিটিশ নাগরিক দুই মাস সাইকেল চালিয়ে মহানবী সা:-এর দেশে হজের সফর করেছেন। ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন। সূত্র : জিও নিউজ

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com