আজানের মধুর ধ্বনি শুনে ইসলাম গ্রহণ করলেন খ্রিস্টান বাবা-মেয়ে

| আপডেট :  ১০ মে ২০২২, ০৯:৫৯ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১০ মে ২০২২, ০৯:৫৯ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক: আমেরিকার একটি মসজিদে আজান হচ্ছিল, পাশ দিয়ে যাচ্ছিলেন অ্যান্থনি হকিংস নামের একজন খ্রিস্টান। মসজিদের আজানের ধ্বনি তার হৃদয়ে প্রশান্তি এনে দেয়। এরপর তিনি ইসলাম সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করেন এবং ইসলাম গ্রহণ করেন। অ্যান্থনি হকিংস ইসলাম গ্রহণ করার পর নাম রেখেছেন জিবরীল মোহাম্মদ।

এদিকে বাবা জিবরিলের পথ অনুসরণ করে তার ২২ বছর বয়সি মেয়েও ইসলাম গ্রহণ করেছেন। পশ্চিমা সংস্কৃতির বদলে বাবা-মেয়ে গ্রহণ করেছেন ইসলামি সংস্কৃতিকে। খবর সিয়াসত ডেইলি ও মুসলিম মিররের।

প্রতিবেদনে বলা হয়েছে, মুসলিম হয়ে উপলব্ধি অনেকটাই পালটে গেছে জিবরিলের। তিনি বলেন, ‘আমরা আসলে সবাই মুসলিম হয়েই জন্ম নিই। তারপর আমাদের আচরণ আমাদের বিভাজিত করে দেয়।’

কিভাবে ইসলামের প্রতি আকৃষ্ট হলেন এমন প্রশ্নের জবাবে অ্যান্থনি হকিংস বলেন, ‘তখন আজান হচ্ছিল আমেরিকার একটি মসজিদে। আমার কাছে মনে হচ্ছিল আমি একটি মনোমুগ্ধকর ধ্বনি শুনলাম। আমি ভাবছি, এত সুন্দর কীসের শব্দ? আমি খেয়াল করলাম, আশপাশের পরিবেশ অনেক শান্ত। পাখিরা গোল করে আকাশে উড়ছে। আশপাশের সব মানুষ এগিয়ে যাচ্ছে। আমিও এগিয়ে গেলাম মসজিদের দিকে। গিয়ে মুয়াজ্জিনকে জিজ্ঞাসা করলাম, উনি গান গাইছেন কেন? একজন মুসল্লি জবাব দিলেন, তিনি আজান দিচ্ছেন, নামাযের জন্য সবাইকে ডাকছেন।

এরপরই ইসলাম সম্পর্কে জানার আগ্রহ জন্মায় অ্যান্থনি হকিংসের মনে। ইসলাম সম্পর্কে জানার পর তিনি ঠিক করেন মুসলিম হবেন। অ্যান্থনি থেকে জিবরিল মুহাম্মদ হওয়া পর এখন তিনি নিয়মিত পাঁচ ওয়াক্ত নামায আদায় করেন এবং পবিত্র কুরআন তেলাওয়াত করেন।

মুসলিম হবার পর জিবরীল অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন, ‘ইসলাম গ্রহণ করার পর আমার অনুভূতি হলো, আমি যেন এক টুকরো শান্তির সন্ধান পেলাম। আমার অনুভূতি হচ্ছে, আল্লাহ্ নিজেই যেন আমাকে পথ দেখাচ্ছেন।’