কথিত ‘বাংলাদেশি’, রোহিঙ্গাদের দিল্লি থেকে উৎখাতের আহ্বান বিজেপি নেতার - বাংলা একাত্তর কথিত ‘বাংলাদেশি’, রোহিঙ্গাদের দিল্লি থেকে উৎখাতের আহ্বান বিজেপি নেতার - বাংলা একাত্তর

রবিবার, ২২ মে ২০২২, ০৪:৩৫ পূর্বাহ্ন

কথিত ‘বাংলাদেশি’, রোহিঙ্গাদের দিল্লি থেকে উৎখাতের আহ্বান বিজেপি নেতার

কথিত ‘বাংলাদেশি’, রোহিঙ্গাদের দিল্লি থেকে উৎখাতের আহ্বান বিজেপি নেতার

দিল্লির দক্ষিণ ও পূর্বাংশ থেকে কথিত ‘বাংলাদেশি’, রোহিঙ্গা ও সমাজ বিরোধীদের উৎখাতের আহ্বান জানিয়েছেন দিল্লি বিজেপির প্রধান আদেশ গুপ্ত। এ বিষয়ে তিনি দক্ষিণ ও পূর্ব দিল্লি বিষয়ক মেয়রদের কাছে চিঠি লিখেছেন। বলেছেন, জাহাঙ্গীরপুরি এলকায় যেভাবে অভিযান চালানো হয়েছে, একই রকম অভিযান চালিয়ে ‘বাংলাদেশি’, রোহিঙ্গা এবং সমাজবিরোধীদের দখলে থাকা সরকারি জমি মুক্ত করতে হবে। এ খবর দিয়েছে অনলাইন দ্য ওয়্যার। এতে বলা হয়, দিল্লিতে সংবাদ সম্মেলনে বিজেপি দিল্লি ইউনিটের প্রধান আদেশ গুপ্ত এ বিষয়ে কথা বলেন। এ সময় তিনি আম আদমি পার্টির (এএপি) কড়া সমালোচনা করেন।

তাদেরকে একটি ‘দাঙ্গাবাজ পার্টি’ হিসেবে উল্লেখ করেন তিনি। অভিযোগ করেন আম আদমি পার্টির বিধায়করা এবং কাউন্সিলররা সেখানে বেআইনিভাবে বসবাসকারী রোহিঙ্গা এবং ‘বাংলাদেশিদের’ রেশন কার্ড ও ভোটার আইডি পেতে সহায়তা করেছেন। রিপোর্টে আরও বলা হয়েছে, আদেশ গুপ্তর চিঠির পর জাহাঙ্গীরপুরিতে দখলমুক্তির অভিযান পরিচালনা করে নর্থ দিল্লি মিউনিসিপ্যাল করপোরেশন।

হনুমান জয়ন্তীর র‌্যালির সময় সেখানে যে সহিংসতা দেখা দেয়, তার প্রেক্ষিতেই দ্রুত এসব ঘটনা ঘটতে থাকে। তবে সুপ্রিম কোর্টের এক আদেশে ওই উদ্ধার অভিযান স্থগিত রয়েছে। এ বিষয়ে আদেশ গুপ্ত টুইটারে ওই চিঠি শেয়ার দিয়ে লিখেছেন, দিল্লি দক্ষিণ এবং পূর্বের মেয়র এবং কমিশনারদের কাছে চিঠি লিখেছি, এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে। ‘বাংলাদেশি’, রোহিঙ্গা এবং সমাজ বিরোধীরা সরকারি যেসব জমি দখল করে আছেন, তাদের বিরুদ্ধে বুলডোজার চালাতে। তবে ওই চিঠিতে ‘রোহিঙ্গা’ এবং ‘বাংলাদেশি’ শব্দ দুটির উল্লেখ নেই।

দিল্লি বিজেপির সদর দফতরে প্রথম সংবাদ সম্মেলনে আদেশ গুপ্ত বলেন, মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল রোহিঙ্গা এবং বাংলাদেশিদের সমর্থন করছেন। এসব মানুষকে গত বছর যমুনা খাদরের জমি থেকে উৎখাত করেছিল উত্তর প্রদেশ সরকার। আম আদমি পার্টির আরেক নাম হলো দাঙ্গা পার্টি। দিল্লিতে রোহিঙ্গা এবং বাংলাদেশিদের বসতি স্থাপনে সহায়তা করেছেন এই দলটির বিধায়করা এবং কাউন্সিলররা। কেজরিওয়াল সরকার তাদেরকে বিনামূল্যের রেশন, পানি এবং বিদ্যুত সুবিধা দিয়েছে। এই দলটির নেতারা দেশের মানুষ এবং দেশ নিয়ে সচেতন নন। তাদের একমাত্র ভয় ভোট নিয়ে।

তবে জবাবে বিজেপিকে আক্রমণ করে বক্তব্য দিয়েছেন আম আদমি পার্টির নেতারা। তারা অভিযোগ করেছেন গত আটটি বছর ধরে দেশজুড়ে রোহিঙ্গা ও বাংলাদেশিদের বসতি স্থাপনের জন্য দায়ী বিজেপি। আম আদমি পার্টির উপমুখ্যমন্ত্রী মানিশ সিসোডিয়া বুধবার বলেছেন, দাঙ্গাবাজদের কবল থেকে দেশকে মুক্ত করতে হলে বিজেপির সদরদফতর বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেয়া উচিত।

উল্লেখ্য, আদেশ গুপ্ত দিল্লির সহিংসতার জন্য কংগ্রেসকেও আক্রমণ করেছেন। বলেছেন, জাহাঙ্গীরপুরিতে দাঙ্গাকারীদের সুরক্ষা দেয়া চেষ্টা করেছে কংগ্রেস।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com