গুজরাটে মন্দিরের চত্বরে মুসলিম রোজাদারদের জন্য ইফতার আয়োজন

| আপডেট :  ১৪ এপ্রিল ২০২২, ১১:২২ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৪ এপ্রিল ২০২২, ১১:২২ অপরাহ্ণ

সম্প্রীতির অনন্য নজির সৃষ্টি করল গুজরাটের দলওয়ানা জেলার বাঁশ কাঁঠা গ্রামের বরান্দা বীর মহারাজ মন্দির। মন্দিরের চত্বরে মুসলিম রোজাদারদের জন্য ইফতার আয়োজন করেছে কর্তৃপক্ষ।গত রোববার এক প্রতিবেদনে পুবের কলম পত্রিকা এ খবর নিশ্চিত করে।

তাতে জানানো হয়, মন্দিরের পক্ষ থেকে এলাকার মুসলিমদের কাছে আবেদন জানানো হয় মন্দির চত্বরে ইফতারের জন্য। অনেকে ইফতারের জন্য নিজ নিজ সামগ্রী নিয়ে আসেন। তবে মন্দির কর্তৃপক্ষও বেশ কয়েক ধরনের ফল ও শরবতের ব্যবস্থা করে।

জানা যায়, প্রায় ১০০ জন রোজাদার মন্দির চত্বরে ইফতার করেছেন সেদিন। এমনকি মন্দির কমিটি মাগরিবের নামায সেখানেই পড়ার জন্য আবেদন জানায়।বাঁশ কাঁঠা গ্রামে অন্তত ৫০টি মুসলিম পরিবারের বাস। ১২০০ বছরের প্রাচীন এই মন্দিরে এই ধরনের ইফতারের আয়োজন এই প্রথম।

এ বিষয়ে মন্দিরের প্রধান পুজারি পঙ্কজ ঠাকুর বলেন, মন্দির ট্রাস্ট এবং পঞ্চায়েত মিলিতভাবে এই সিদ্ধান্ত নিয়েছে। আমি নিজে স্থানীয় মসজিদের ইমামের কাছে গিয়ে আমন্ত্রণ জানিয়েছিলাম। ইফতারের পর মুসলিমরা মন্দির কমিটির এই ব্যবহারে মুগ্ধ এবং তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। দলওয়ানা জেলার রাজপুত প্যাটেল প্রজাপতি সম্প্রদায়ের সাথে মুসলিমরাও বাস করেন।সূত্র : পুবের কলম