স্বাধীনতা চায় নাকি বিদেশি শক্তির দাসত্ব, জনগণকেই বেছে নিতে হবে: ইমরান খান

| আপডেট :  ১৪ এপ্রিল ২০২২, ১২:২৬ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৪ এপ্রিল ২০২২, ১২:২৬ অপরাহ্ণ

সত্যিকারের স্বাধীনতা চায় নাকি বিদেশি শক্তির দাস হয়ে থাকতে চায় সেটা পাকিস্তানের জনগণকেই সিদ্ধান্ত নিতে হবে বলে জানিয়েছেন দেশটির সদ্য বিদায়ী প্রধানমন্ত্রী ইমরান খান। গতকাল বুধবার (১৩ এপ্রিল) বুধবার (১৩ এপ্রিল) দেশটির পেশোয়ার শহরে বিশাল একটি জনসমাবেশে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রিত্ব হারানোর পর এটিই কোনো জনসমাবেশে ইমরান খানের প্রথম ভাষণ। সমাবেশে ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) হাজার হাজার কর্মী উপস্থিত ছিলেন। এ সময় তিনি বর্তমান সরকারকে চোর বলে অ্যাখ্যা দেন।

ইমরান বলেন, যারা বিদেশে অর্থ পাচার করেছে কিংবা পাকিস্তানে ড্রোন হামলার সময় চুপ ছিল, তাদের হাতেই আজ পাকিস্তানের জাতীয় নিরাপত্তা। বিক্ষোভ-আন্দোলনের মধ্য দিয়ে জনগণ জানিয়ে দিয়েছে তারা কি চায়। যতদিন এই সরকার নির্বাচনের ঘোষণা না দেয়, আমরা চাপ দিয়ে যাব।

তিনি আরও বলেন, রাজপথে আন্দোলন জারি রাখতে হবে। কথা দিচ্ছি, প্রধানমন্ত্রী নির্বাচিত হই অথবা বিরোধী নেতা, পাকিস্তানকে অন্য কোনো দেশের যুদ্ধে জড়াতে দেবো না। পাকিস্তানের জন্যই বাঁচবো, নয়তো মরবো।

প্রসঙ্গত, গত সপ্তাহে পার্লামেন্টে অনাস্থা ভোটে হেরে প্রধানমন্ত্রিত্ব হারান ইমরান খান। পরে সোমবার নতুন সরকার প্রধানের দায়িত্ব পান শাহবাজ শরিফ। তিনি পাকিস্তানের ২৩তম প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।