প্রধানমন্ত্রী হিসেবে ইমরান খানের শেষ নির্দেশ

| আপডেট :  ১০ এপ্রিল ২০২২, ০৯:৪৭ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১০ এপ্রিল ২০২২, ০৯:৪৭ পূর্বাহ্ণ

দিনভর নাটকীয়তার পর শনিবার (৯ এপ্রিল) রাতে বিরোধীদের আনা অনাস্থা ভোটে হেরে পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ হারিয়েছেন ইমরান খান। কয়েক দফা মুলতবির পর দেশটির স্থানীয় সময় শনিবার রাত ১১টা ৫০ মিনিটে পাকিস্তানের সংসদ অধিবেশন অনাস্থা প্রস্তাবের ওপর ভোটাভুটি হয়।

এতে ইমরানের বিরুদ্ধে ভোট পড়েছে ১৭৪টি। প্রস্তাব পাসের জন্য দরকার ছিল ১৭২ ভোট। ভোটাভুটি শেষে প্যানেল স্পিকার পাকিস্তান মুসলিম লিগ (নওয়াজ) নেতা আয়াজ সাদিক এ ফলাফল ঘোষণা করেন।

ভোটগ্রহণ শুরুর পরপরই প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ছেড়ে বেড়িয়ে যান ইমরান খান। পাকিস্তানের সংবাদমাধ্যমের দাবি, পার্লামেন্টে ভোটগ্রহণ শুরুর পরপর প্রধানমন্ত্রীর বাসভবনের কর্মকর্তাদের কাছ থেকে বিদায় নিয়ে ইসলামাবাদের বনি গালায় নিজের বাড়িতে যান ইমরান খান।

ইমরান খানের বিশেষ সহকারী শাহবাজ গিল জানিয়েছেন. প্রধানমন্ত্রীর বাসভবন থেকে বেরিয়ে যাওয়ার আগে ইমরান খান শেষ কিছু নির্দেশ দিয়েছেন। তার টুইটার হ্যান্ডেলে গিল বলেছেন, প্রধানমন্ত্রীর অফিস থেকে বের হওয়ার সময় ইমরান খান তার প্রধান সচিবকে নির্দেশ দেন সংস্থাপন বিভাগের রিপোর্ট পেশ করতে।

এসময় ইমরান খান তার পেশাদারিত্ব এবং অত্যন্ত সততা ও অধ্যবসায়ের মাধ্যমে দায়িত্ব পালনের জন্য আজম খানের প্রশংসা করেছেন। সুত্র: জিও টিভি।