নেতার মাথায় আস্ত ডিম ভেঙ্গে নারীর প্রতিবাদ - বাংলা একাত্তর নেতার মাথায় আস্ত ডিম ভেঙ্গে নারীর প্রতিবাদ - বাংলা একাত্তর

রবিবার, ২২ মে ২০২২, ০৩:৪২ পূর্বাহ্ন

নেতার মাথায় আস্ত ডিম ভেঙ্গে নারীর প্রতিবাদ

নেতার মাথায় আস্ত ডিম ভেঙ্গে নারীর প্রতিবাদ

শুক্রবার দুপুরটা এমন না হলেও পারতো! যার মাথায় ডিম ভাঙা হয়েছে তিনি হয়তো আন্দাজও করতে পারেননি। পার্কে নিজ রাজনৈতিক দলের অনুষ্ঠানে যিনি বসে ছিলেন খোশ মেজাজে। পেছন থেকে এক নারী, প্র’তিবাদস্বরূপ নেতার মাথায় একটা আস্ত ডিম ভেঙ্গে লেপ্টে দিয়েছেন। ঘটনাটি ঘটেছে অস্ট্রেলিয়ার মেলবোর্নে।

ইউনাইটেড অস্ট্রেলিয়া পার্টির নেতা ক্রেইগ ক্যালি শুক্রবার মেলবোর্নের সাউথ ইয়ারার ফকনার পার্কে পার্টি র‍্যালিতে এ ঘটনা ঘটে। ভিডিওতে দেখা যায়, এক নারী প্র’তিবাদকারী ক্যালির মাথায় ডিম ভেঙ্গে দিয়ে তাঁকে “নাৎসীপ্রেমী”বলে অ’ভিযুক্ত করছেন। চলছে সমানতালে গা’লাগালি। ক্রেইগ ক্যালিকে “ইহুদী বি’দ্বেষী” বলেও অ’ভিযুক্ত করতে শোনা যায় ভিডিওতে।

ভিডিওতে অবশ্য ক্যালিকে খুব একটা চটে যেতে দেখা যায়নি। একটা ডিম মাথায় ভেঙ্গে লেপ্টে অপরটি ছুঁড়ে মা’রা হলেও, মোটামুটি সুস্থিরই ছিলেন তিনি। বসা থেকে উঠেও দাঁড়াননি। ব্যাপারটি এমন ভাবেই হলো যেন, ক্যালি বি’ষয়টি ঘটার অপেক্ষাতেই ছিলেন। ঘটনাটি ঘটে যাওয়ায় যেনো তিনি খালিটা স্বস্তিই পেলেন!

মাথায় ডিম ভাঙ্গা, তাও আবার রাজনৈতিক নেতা, যিনি কিনা একজন সং’সদ সদস্য বটে, টাট্টি খানি কথা নয় কিন্তু! ঘটনার পরপরই পাশেই দাড়িয়ে থাকা গাড়িতে করে চম্পট দেন সেই নারী প্র’তিবাদকারী।

এই ঘটনায় মাথায় ডিম ভাঙলে যতখানি চোট লাগার কথা তারচেয়ে বেশি কোন আ’ঘাত পাননি ক্যালি। এমনটাই বলেছেন তিনি পুলিশকে। পুরো বি’ষয়টি যে পরিকল্পনা করে করা হয়েছে সেটা কিন্তু নিশ্চিত!

ক্রেইগের মাথায় কেন ডিম ভাঙা হলো? কেন তাকে এই হে’নস্থা? কারণ খুঁজতে মাঠে নেমেছে মেলবোর্নের পুলিশ। সেই নারী প্র’তিবাদকারীকেও ধরার চেষ্টা করছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা । পুলিশ বলছে, এ ঘটনায় দুই নারী জড়িত। এমনটি হতে পারে এক নারী ডিম সরবরাহ করেছেন, অন্যজনের দায়িত্ব ছিলো ক্যালির মাথায় ফাটানোর বা ভিডিওটি ধারণের।

ঘটনার ভিডিও থাকায় সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে ইতোমধ্যে ছড়িয়ে পড়েছে। যদিও প্র’তিবাদের এমন ধরনটা মানতে পারছেন না মেলবোর্নের সুশীল সমাজের প্রতিনিধিরা। তারা বলছেন, মতের সাথে না মিললে, প্র’তিবাদে কারো মাথায় ডিম মাথায় ভাঙতে হবে, সেটা মানা যায় না।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com