মুখ্যমন্ত্রীকে হারিয়ে ছেলে হলো বিধায়ক, ঝাড়ুদারের কাজ করেন মা

| আপডেট :  ১৪ মার্চ ২০২২, ০৪:২৭ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৪ মার্চ ২০২২, ০৪:২৭ অপরাহ্ণ

রাজ্যের মুখ্যমন্ত্রীকে হারিয়ে রাজ্যে হইচই ফেলে দিয়েছেন তার সন্তান। তার পরেও জীবনযাত্রায় এতটুকু পরিবর্তন হয়নি লব সিংয়ের মা বলদেব কৌরের। এখনো বার্নালার একটি স্কুলে ঝাড়ুদারের কাজ করেন বলদেব।

ভারতীয় গণমাধ্যম জিনিউজের প্রতিবেদনে বলা হয়, ভাদৌর আসনে জয়ী লাভ সিং উগোকের মা বলদেব কৌর স্থানীয় একটি স্কুলে ঝাড়ুদার হিসেবে কাজ করেন। ছেলে বিধায়ক হওয়ার পরেও চুক্তিভিত্তিক ঝাড়ুদারের কাজ ছাড়তে চান না লব সিংয়ের মা। সাধারণ মানুষ হয়েই থাকতে চান বিধায়কের মা।

বলদেবের ছেলে লভ সিং প্রার্থী হওয়ার পর থেকেই তার পারিবারিক পরিচয় প্রচারের আলোয় এসেছিল। কিন্তু তখন পর্যন্ত অনেকেই ভাবতে পারেননি যে, কংগ্রেস প্রার্থী তথা বিদায়ী মুখ্যমন্ত্রীকে তিনি ৩৭ হাজার ৫৫৮ ভোটে হারিয়ে দেবেন।

বৃহস্পতিবার (১০ মার্চ) ভোটের ফল প্রকাশ হয়। আর তার পরের দিন শুক্রবারেও ঠিক সময়ে স্কুলে ঝাড়ু হাতে কাজে যোগ দেন বিধায়কের মা। সাংবাদিকদের তিনি জানিয়েছেন, ছেলে বিধায়ক হলেও তিনি যা ছিলেন, তাই রয়েছেন। তাই নিজের কাজই তিনি করবেন।

বলদেব যে স্কুলে কাজ করেন সেই স্কুলের প্রিন্সিপাল অমৃতপাল কৌর বলেন, লব এই স্কুলেই পড়ছে। বেশ ভালো ছাত্র ছিল। বহুদিন ধরেই এই স্কুলে ঝাড়ুদারের কাজ করছেন বলদেব। উনি জানিয়েছেন, ছেলে বিধায়ক হলেও এই স্কুলেই কাজ করবেন।

লব সিংয়ের বাবা দর্শন সিং পেশায় একজন শ্রমিক। তিনি জানিয়েছেন, আমাদের পরিবার আগের মতোই থাকবে। এলাকার মানুষ ওকে বিধায়ক নির্বাচন করেছে। ছেলে সাধারণ মানুষের জন্য কাজ করুক। এটাই চাই।