এবার রুশ হা’মলায় দুই ইউক্রেনীয় ফুটবলারের মৃত্যু

| আপডেট :  ২ মার্চ ২০২২, ০৭:৪৯ অপরাহ্ণ | প্রকাশিত :  ২ মার্চ ২০২২, ০৭:৪৯ অপরাহ্ণ

সপ্তম’দিনের মতো চলছে রাশিয়া-ইউক্রেন সং’ঘাত। যু’দ্ধে দু’পক্ষের সে’নাবা’হিনীসহ বেসা’মরিক অনেক লোকই মা’রা গেছেন। এবার রুশ হা’মলায় মা’রা গেছেন দুই ইউক্রেনীয় ফুটবলার। বি’ষয়টি নিশ্চিত করেছে পেশাদার ফুটবলারদের আন্তর্জাতিক সংগঠন ফিফপ্রো।

নি’হত দুই ফুটবলারদের মধ্যে একজন ২১ বছর বয়সী ভিতালি সাপিলো। কিয়েভের ভ’য়াবহ যু’দ্ধে নি’হত হন ইউক্রেনের ক্লাব কারপাতি লেভিভের যুব দলে খেলা এই ফুটবলার। আরেক ফুটবলার ২৫ বছর বয়সী দিমিত্র মার্টিনেঙ্কো। তিনি খেলতেন স্থানীয় ক্লাব এফসি গোস্তোমেলের হয়ে। কিয়েভের কাছে নিজ বাসায় বো’মা হা’মলায় নি’হত হয়েছেন মার্টিনেঙ্কো ও তার মা। সূত্র: ডেইলি এক্সপ্রেস।

এদিকে ইউক্রেনের সা’মরিক বাহিনীর পক্ষ থেকে দেয়া এক বার্তায় বলা হয়, সং’ঘাতের ষষ্ঠ দিন পর্যন্ত ইউক্রেনে মোট ৫ হাজার ৭১০ রুশ সে’না নি’হত হয়েছে।

বার্তায় বলা হয়, সে’নাদের প্রা’ণহা’নি ছাড়াও একই সময়ে ইউক্রেন বাহিনীর হাতে প্রায় ২শটি রুশ ট্যাংক, ৫৮টি যু’দ্ধবিমান এবং ৮৪৬টি সাজোঁয়া যান হা’রিয়েছে রাশিয়া। এছাড়াও ইউক্রেন বাহিনী দুই শতাধিক রুশ সে’নাকে ব’ন্দী করেছে। তবে কিয়েভের এই দাবির পক্ষে-বিপক্ষে কোনো মন্তব্য করেনি মস্কো।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার থেকে ইউক্রেনে আগ্রাসন শুরু করে রাশিয়া। সং’ঘাতের পঞ্চম দিন সোমবার বেলারুশে দুই পক্ষ শান্তি আলোচনায় বসে। তবে কোনো সমাধান ছাড়াই শেষ হয় প্রথম এ বৈঠক।