মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৫:০৯ পূর্বাহ্ন

বাবা-মা কাছ নেই, রাস্তার কুকুরই সঙ্গী শিশুটির

বাবা-মা কাছ নেই, রাস্তার কুকুরই সঙ্গী শিশুটির

সম্প্রতি ভারতের উত্তরপ্রদেশের মুজফ্ফরনগরের একটি শিশুর ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ছবিটিতে দেখা যায় কুকুরের সঙ্গে জড়াজড়ি করে ফুটপাতে শুয়ে আছে একটি বাচ্চা ছেলে।

জানা গেছে, ছবি ভাইরাল হওয়া ওই শিশুটির নাম অঙ্কিত। শিশুটি জানে না কোথায় তার বাড়ি, কে কে আছেন তার পরিবারে। শুধু জানে তার বাবা রয়েছেন জেলে এবং মা তাকে ছেড়ে চলে গিয়েছেন। একা একা বেড়ে ওঠা এই শিশুটির একমাত্র সঙ্গী পথে বেড়ে ওঠা ড্যানি নামের একটি কুকুর।

আনুমানিক ৯ কি ১০ বছর বয়সী এই শিশুটির মা ছেড়ে চলে যাওয়ার পর গত কয়েক বছর ধরে দিন কাটছে বেলুন বিক্রি করে আর চায়ের দোকানে কাজ করে। সারা দিন কাজ করে ড্যানির সাথে ফুটপাতেই ঘুমায় শিশুটি। আর ড্যানিও সারা দিন থাকে অঙ্কিতের সাথেই।

দিন ১৫ আগে এ ভাবেই ড্যানিকে নিয়ে যখম ফুটপাতে কম্বলমুড়ি দিয়ে ঘুমচ্ছিল তখন এক চিত্রসাংবাদিকের চোখে পড়ে সে। অঙ্কিতের ছবি তুলে ওই চিত্রসাংবাদিক পোস্ট করেছিলেন সোশ্যাল মিডিয়ায়। আর এরপর বিষয়টা ভাইরাল হতেই বিষয়টি নজরে আসে স্থানীয় প্রশাসনের। এরপর অঙ্কিতের খোঁজও শুরু করে মুজফ্ফরনগর জেলা পুলিশ। অবশেষে সোমবার তাকে খুঁজে পাওয়া গিয়েছে। বর্তমানে সে পুলিশের যত্নেই রয়েছে। পুলিশ জানিয়েছে স্থানীয় একটি স্কুলে অঙ্কিতকে ভর্তির ব্যবস্থা করা হচ্ছে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com