এক সাধুর কথায় সন্তান লাভের আশায় বিনা গোসলে ৪৫ বছর!

| আপডেট :  ১১ ডিসেম্বর ২০২০, ০৮:২৫ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১১ ডিসেম্বর ২০২০, ০৮:২৫ পূর্বাহ্ণ

চার দশক ধ’রে এই ব্য’ক্তি গোসল করছেন না। করে গুণলে ৪৫ বছর দাঁড়ায়। অন্ধ বিশ্বা’সের জে’রে তিনি এই পাগুলে কাণ্ড ঘ’টিয়েছেন। kailasভারতের বারাণসীতে কৈলাস সিংহের বাড়ি। ১৯৭৪ সাল থেকে তার গোসল না করার শুরু। তার মতে, একমাত্র পুত্রস’ন্তানই তাকে পারবে গোসল করাতে।গোসল না করার বছরই বিয়ে করেছিলেন কৈলাস।

তার দা’বি, গোসল না করলে তিনি পুত্রস’ন্তান লাভ করবেন বলে এক সাধু তাকে জা’নিয়েছিল। এরপর থেকেই সাধুর আদেশ পা’লন করছেন তিনি।আর সাধুর আদেশে তিনি গোসল ব’ন্ধ করে দিলেন। কিন্তু সাধুর ভবি’ষ্যদ্বাণী ফলেনি।কৈলাসের সাত স’ন্তানই মে’য়ে। গোসল না করেও এখন পর্যন্ত পুত্রস’ন্তান পাননি তিনি। তবে কৈলাসের এই কাণ্ডে তার স্ত্রী কলাবতী দেবী বিদ্রোহ ঘো’ষণা করেন।

একস’ঙ্গে না থাকার হু’মকিও দেন। তবে কাজে’র কাজ কিছুই হয়নি।কৈলাস বলেছেন, একমাত্র পুত্রস’ন্তানই তাকে গোসল করাতে পারবে। এ জ’ন্মে না হলেও পরজ’ন্মে পুত্রস’ন্তানের পিতা হয়ে তিনি গোসল করবেন। আরও পড়ুনঃবঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের প্রথম আসরের ১৩তম ম্যাচে মুখোমুখি হয়ে গাজী গ্রুপ চট্টগ্রাম ও বেক্সিমকো ঢাকা। ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতেছে গাজী গ্রুপ চট্টগ্রাম।টস জিতে প্রথমে ফিল্ডিং করার সি’দ্ধান্ত নিয়েছেন চট্টগ্রামের অধিনায়ক মোহাম্ম’দ মিঠুন।

প্রথম লেগ শেষ হওয়ার পর এই ম্যাচ দিয়েই চট্টগ্রাম দ্বিতীয় লেগের খেলা শুরু করবে অর্থাৎ, পাঁচ দলের টুর্নামেন্টে দলটির এটি পঞ্চম ম্যাচ। অন্যদিকে ঢাকা ইতোমধ্যে খেলে ফে’লেছে পাঁচ’টি ম্যাচ। পয়েন্ট টেবিলে সবচেয়ে সুবিধাজনক অবস্থানে রয়েছে মোহাম্ম’দ মিঠুনের দল চট্টগ্রাম। ৪ ম্যাচ খেলে এখন পর্যন্ত অপরাজিত দলটি ৮ পয়েন্ট নিয়ে আছে পয়েন্ট টেবিলের শীর্ষে। মুশফিকুর রহিমের নেতৃত্বাধীন বেক্সিমকো ঢাকা টানা তিন পরাজয়ের পর ফিরেছে জয়ের ধারায়।

সর্বশেষ দুই ম্যাচে জয় পাওয়া দলটি ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে রয়েছে।একনজরে দুই দলের একাদশ: গাজী গ্রুপ চট্টগ্রাম : মোহাম্ম’দ মিঠুন (অধিনায়ক), সৌম্য স’রকার, লিটন দাস,

মোসাদ্দেক হোসেন সৈকত, শামসুর রহমান, জিয়াউর রহমান, নাহিদুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, রকিবুল হাসান।বেক্সিমকো ঢাকা মুশফিকুর রহিম (অধিনায়ক), রুবেল হোসেন, তানজিদ হাসান তামিম, নাসুম আহমেদ, নাঈম শেখ, আকবর আলী, ইয়াসির আল রাব্বি, সাব্বির রহমান, মুক্তার আলী, শফিকুল ইসলাম, রবিউল ইসলাম রবি।