মুসলিম নারীদের নিলামে তোলা ‘বুল্লি বাই’ অ্যাপের নির্মাতা গ্রেপ্তার - বাংলা একাত্তর মুসলিম নারীদের নিলামে তোলা ‘বুল্লি বাই’ অ্যাপের নির্মাতা গ্রেপ্তার - বাংলা একাত্তর

রবিবার, ১৬ জানুয়ারী ২০২২, ০৪:০৪ অপরাহ্ন

শিরোনাম :
j z y x w u t s s r
মুসলিম নারীদের নিলামে তোলা ‘বুল্লি বাই’ অ্যাপের নির্মাতা গ্রেপ্তার

মুসলিম নারীদের নিলামে তোলা ‘বুল্লি বাই’ অ্যাপের নির্মাতা গ্রেপ্তার

ভারতের আসাম থেকে গ্রেপ্তার করা হয়েছে শতাধিক মুসলিম নারীকে নিলামে তোলা অ্যাপ ‘বুল্লি বাই’-এর নির্মাতাকে। বৃহস্পতিবার (৬ জানুয়ারি) দিল্লি পুলিশ এ তথ্য জানায়।

গণমাধ্যমকে আইএফএসও ইউনিটের উপপুলিশ কমিশনার কে পি এস মলহোত্রা বলেন, নীরাজ বিষ্ণোই নামের ওই ব্যক্তিকে দিল্লি পুলিশের বিশেষ শাখা আইএফএসওর একটি দল আসাম থেকে গ্রেপ্তার করেছে। তিনি গিটহাবের বুল্লি বাই অ্যাপের মূলহোতা ও নির্মাতা এবং অ্যাপটির প্রধান অ্যাকাউন্টধারী।

পুলিশ সূত্র জানায়, বিষ্ণোই ভোপালের একটি প্রতিষ্ঠানের ইঞ্জিনিয়ারিংয়ের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। তাকে দিল্লিতে আনা হচ্ছে।

এ নিয়ে এ মামলায় চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। আগের তিনজনকে মুম্বাই পুলিশের সাইবার টিম গ্রেপ্তার করেছে। তারা হলেন মৈনাক রাওয়াল (২১) শ্বেতা সিং (১৯) এবং ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র বিশাল কুমার। মুম্বাই পুলিশ বলছে, শ্বেতা সিং এ চক্রের মূলহোতা।

গত ১ জানুয়ারি শতাধিক মুসলিম নারীর তালিকা নিলামের জন্য অ্যাপে প্রকাশ করা হলে এ বিতর্কের সৃষ্টি হয়। দিল্লি পুলিশ জানায়, ইসমত আরা নামে এক সাংবাদিক মামলা দায়েরের পর তারা এ বিষয়ে তদন্ত করছেন। এক বছরের কম সময়ের মধ্যে দ্বিতীয়বার প্রকাশিত এমন বিজ্ঞাপন ঘিরে বিতর্কের সৃষ্টি হয়।

অ্যাপটি অনেকটা ‘সুল্লি ডিলস’-এর ক্লোনের মতো, যা গতবছর অবমাননাকর শব্দ ‘সুল্লি’ ব্যবহার করে ‘ডিলস অব দ্য ডে’ বলে বিক্রির জন্য একটি ছবিসহ তালিকা প্রকাশ করেছিল।

যদিও সত্যিকার অর্থে এখানে নারীদের কেনাবেচা হয়নি। তবে ওই অ্যাপের উদ্দেশ্য ছিল হেয় করা, অপমান করা এবং হয়রানি করা।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    j

    z

    y

    x

    w

    u

    t

    s

    s

    ১০

    r

    © All rights reserved © 2018 banglaekattor.com