মালয়েশিয়ায় নববর্ষ উদযাপন বাতিল, মসজিদে নামাজ ও মোনাজাত - বাংলা একাত্তর মালয়েশিয়ায় নববর্ষ উদযাপন বাতিল, মসজিদে নামাজ ও মোনাজাত - বাংলা একাত্তর

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৭:৪১ অপরাহ্ন

শিরোনাম :
মালয়েশিয়ায় নববর্ষ উদযাপন বাতিল, মসজিদে নামাজ ও মোনাজাত

মালয়েশিয়ায় নববর্ষ উদযাপন বাতিল, মসজিদে নামাজ ও মোনাজাত

বিশ্বের প্রায় সব দেশে পালিত হয় একটিই নববর্ষ। তা হচ্ছে ইংরেজি বছরের শুরুর দিন। নানান উৎসব আর আয়োজনে বিশ্বের বিভিন্ন দেশে বরণ করে নেওয়া হয় নতুন বছরকে। মালয়েশিয়ায় ২০২২ নববর্ষ উদযাপন বাতিল করা হয়েছে। এই উদযাপনের পরিবর্তে দেশটির বেশ কয়েকটি রাজ্যে ব’ন্যার্তদের প্রতি শ্রদ্ধা ও সহানুভূতি হিসেবে প্রার্থনা করা হবে।

প্রধানমন্ত্রী দাতুক সেরি ইসমাইল সাবরি ইয়াকোব বলেছেন, তিনি প্রধানমন্ত্রীর বিভাগের মন্ত্রী (ধ’র্ম বিষয়ক) ইদ্রিস আহমেদ, মালয়েশিয়ার ইস’লামিক উন্নয়ন বিভাগ এবং ইয়াসান ডাকওয়াহ ইস’লামিয়া মালয়েশিয়াকে আগামীকাল পুত্রজায়ার পুত্রা ম’সজিদে নামাজের আয়োজন করতে নির্দেশ দিয়েছেন।

তিনি বলেন, ‘আমি মালয়েশিয়া পরিবারকে আজ রাতে পুত্রজায়ার পুত্রা ম’সজিদে জামায়াতে মাগরিবের নামাজ, সালাত হাজত এবং দোয়ার জন্য আমন্ত্রণ জানাচ্ছি। যারা উপস্থিত হতে পারবেন না তারা রেডিও, টেলিভিশন মালয়েশিয়া এবং টিভি আল-হিজরাহ দ্বারা সরাসরি সম্প্রচার অনুসরণ করতে পারেন।’

গতকাল প্রধানমন্ত্রী তার ভেরিফায়েড ফেসবুক পেজ এক পোস্টের মাধ্যমে এ আহ্বান জানান।প্রধানমন্ত্রী সারা দেশের ম’সজিদগুলোতে, বিশেষ করে রাজ্যের ম’সজিদগুরোতে প্রার্থনার জন্য অনুরূপ অনুষ্ঠানের আয়োজন করার আহ্বান জানান।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com