জাতির উদ্দেশে প্রথম অডিও বার্তায় যা বললেন তালেবান প্রধানমন্ত্রী - বাংলা একাত্তর জাতির উদ্দেশে প্রথম অডিও বার্তায় যা বললেন তালেবান প্রধানমন্ত্রী - বাংলা একাত্তর

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৮:৪২ অপরাহ্ন

শিরোনাম :
জাতির উদ্দেশে প্রথম অডিও বার্তায় যা বললেন তালেবান প্রধানমন্ত্রী

জাতির উদ্দেশে প্রথম অডিও বার্তায় যা বললেন তালেবান প্রধানমন্ত্রী

দীর্ঘ ২০ বছর পর ক্ষমতায় এসে প্রথমবারের মত জাতির উদ্দেশ্যে বক্তব্য দিয়েছেন আফগানিস্তানের অন্তর্বর্তী তালেবান সরকারের প্রধানমন্ত্রী মোহাম্মাদ হাসান আখুন্দ। এক অডিও বার্তার মাধ্যমে আফগান জনগণ ও তালেবান সদস্যদের উদ্দেশে ভাষণ দিয়েছেন। অডিও বার্তাটি আফগানিস্তানের রাষ্ট্রীয় টেলিভিশনে সম্প্রচার করা হয়।

মোল্লা হাসান আখুন্দের পুরো ভাষণটি পাশতু ভাষায় দেয়া হয়। এতে তিনি দাবি করেন, তালেবান তাদের প্রতিশ্রুতি পুরোপুরি বাস্তবায়ন করেছে; কাজেই জনগণের উচিত তালেবান সরকারের প্রতি সমর্থন ঘোষণা করা।

আধা ঘণ্টার বক্তব্যে মোল্লা হাসান আখুন্দ আফগান জনগণকে উদ্দেশ করে বলেন, আফগানিস্তানের বেকারত্ব ও খারাপ অর্থনৈতিক অবস্থার জন্য তালেবান দায়ী নয় বরং দেশে বিদ্যমান সকল সমস্যা সাবেক সরকারের রেখে যাওয়া দায়।

দেশের অর্থনৈতিক দুর্দশার বিষয়টি স্বীকার করে তিনি বলেন, তালেবান সরকার জনগণের ‘রিজিকের’ সংস্থান করছে না বরং রিজিক আসছে আল্লাহর পক্ষ থেকে। আল্লাহ তার বান্দাদের পরীক্ষা নিচ্ছেন।

তালেবান প্রধানমন্ত্রী আরও বলেন, অতীতে দেশে এতটা নিরাপত্তাহীনতা ছিল যে, দিন-রাত ২৪ ঘণ্টা মানুষকে নিরাপত্তা নিয়ে উদ্বেগের মধ্যে থাকতে হতো; কিন্তু এখন সারাদেশে পরিপূর্ণ নিরাপত্তা বিরাজ করছে। তিনি কাঁধে কাঁধ মিলিয়ে ইসলামি শাসনব্যবস্থা রক্ষা করার জন্য তালেবান সদস্যদের প্রতি আহ্বান জানান এবং আফগানিস্তানের জন্য একটি উজ্জ্বল ভবিষ্যত গঠন করার লক্ষ্যে চেষ্টা চালানোর নির্দেশ দেন।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com