চোখের সামনে প্রেমিকের বাইকে চেপে পালালেন স্ত্রী, অ’পমানে শ্বশুরবাড়িতেই স্বামীর আত্মহ’ ত্যা!

| আপডেট :  ২৪ নভেম্বর ২০২১, ০৮:০০ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২৪ নভেম্বর ২০২১, ০৮:০০ পূর্বাহ্ণ

রাতের বেলা জানলা দিয়ে স্ত্রী পালানোর কথা গানে শুনেছিলেন। এবার বাস্তবে প্রেমিকের বাইকে চে’পে স্ত্রীকে পালাতে দেখলেন স্বামী। আর সেই দুঃখে, অ’পমানে শ্বশুরবাড়ির চিলেকোঠায় গ’লায় ফাঁ’স দিয়ে তিনি আত্মহ’’ত্যা করেন বলে অ’ভিযোগ। মৃ’তের নাম সুদেব দে (৩৯)। বাড়ি পশ্চিমবঙ্গের কালনার থানার বাঘনাপাড়া খাসপুর এলাকায়।

সোমবার রাতে আত্মহ’’ত্যা করেন তিনি। এদিন কালনা মহকুমা হাসপাতালের ম’র্গে ম’য়নাত’দন্ত করা হয়। স্বাভাবিকভাবেই এই মৃ’ত্যুর ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। স্থানীয় ও পরিবার সূত্রে জানা গেছে, ১৮ বছর আগে সুদেবের বিয়ে হয় কালনার মোল্লাপাড়া এলাকায়। তিনি চেন্নাইয়ের একটি বেস’রকারি সংস্থায় কাজ করতেন। তাই চাকরি সূত্রে অধিকাংশ সময়ই বাড়ির বাইরে থাকতেন।

সেই সুযোগে প্রতিবেশী যুবকের সঙ্গে তার স্ত্রীর বিবাহবহির্ভূত সম্পর্ক গড়ে ওঠে। কয়েকদিন আগে স্ত্রী তার প্রেমিকের সঙ্গে ঘরও ছেড়েছিলেন। এদিকে স্ত্রীর চলে যাওয়ার খবর পেয়েই বাড়ি ফিরে আসেন সুদেব। স্ত্রীকে বুঝিয়ে ফিরিয়ে আনার জন্য শ্বশুরকে অনুরোধও করেন তিনি। কিন্তু শত অনুরোধেও প্রেমিককে ছেড়ে ফিরতে রাজি হননি সুদেবের স্ত্রী।

আর তাই শ্বশুরবাড়িতেই গ’লায় ফাঁ’স লাগিয়ে আত্মঘা’তী হন সুদেব। এমনই অভিযোগ তার পরিবারের সদস্যদের। মৃ’তের মেয়ে সুইটি হালদারের কথায়,“কালীপূজার আগে অন্য এক পুরুষের সঙ্গে মা চলে যান। খবর পেয়ে বাবা চেন্নাইয়ের কর্মস্থল থেকে ফিরে আসেন। মাকে ডেকে বারবার বোঝানো হলেও তিনি বাবাকে অ’পমান করতেন।

বারবার বলতেন ওই ব্যক্তির সঙ্গেই থাকবেন।” তিনি আরও জানান, “মায়ের চাহিদা মতো বাবা পোশাকও কিনে আনেন। তারপরেও ওই ব্যক্তির সঙ্গে গাড়ি করে চলে গেলেন। এরপরেই বাবা মামারবাড়িতে চিলেকোঠায় আত্মঘা’তী হন।”মৃ’তের শ্বশুর অজয় দেবনাথও জামাইয়ের মৃ’ত্যুর জন্য মেয়েকে দায়ী করে জানান, “মেয়ে অন্য একজনের সঙ্গে পা’লিয়ে যায়। জামাই আমাদের বাড়িতেই ছিল। মা’নসিক য’ন্ত্রণায় ভুগছিল।

এ ইরকম একটি ঘটনা ঘটে যাবে বুঝতে পারি।” যদিও মৃ’ত ওই যুবকের কাছ থেকে একটি সু’ইসাইড নোট উ’দ্ধার হয়েছে। তাতে তিনি লিখে গেছেন, ‌‘তার মৃ’ত্যুর জন্য কেউ দায়ী নয়। লজ্জায় তিনি আত্মঘা’তী হয়েছেন।’ সূত্র : সংবাদ প্রতিদিন