তালেবান অস্থায়ী সরকার গঠন করছে আফগানিস্তানে! - বাংলা একাত্তরতালেবান অস্থায়ী সরকার গঠন করছে আফগানিস্তানে! - বাংলা একাত্তর

বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩৭ পূর্বাহ্ন

তালেবান অস্থায়ী সরকার গঠন করছে আফগানিস্তানে!

তালেবান অস্থায়ী সরকার গঠন করছে আফগানিস্তানে!

বাংলা একাত্তর ডেস্কঃ আফগানিস্তানে যুদ্ধ শেষ হয়েছে, অচিরেই স্থিতিশীলতা প্রতিষ্ঠিত হবে। ‘খুব শিগগিরই’ তালেবানের সরকার গঠিত হবে। সম্ভাব্য সরকারে প্রয়োজনীয় সংস্কার এবং পরিবর্তন-পরিবর্ধনের সুবিধার্থে প্রাথমিকভাবে একটি কেয়ারটেকার সরকার গঠিত হতে পারে বলে জানিয়েছেন তালেবান মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ।

সোমবার রাজধানী কাবুলে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তালেবান মুখপাত্র। তার সংবাদ সম্মেলনের কয়েক ঘণ্টা আগে সোমবার সকালে দেশের উত্তরাঞ্চলীয় পাঞ্জশির উপত্যকার ওপর পুরোপুরি নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করার দাবি করে তালেবান।

তবে, যোগা-যোগ সমস্যায় পাঞ্জশিরের প্রতিরোধ ফ্রন্টের পক্ষ থেকে তালেবানের এ দাবি সম্পর্কে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায় নি।

তালেবান মুখপাত্র বলেন, তারা সংলাপের মাধ্যমে পাঞ্জশির সমস্যার সমাধান করতে চেয়েছিলেন কিন্তু সে প্রচেষ্টা ব্যর্থ হয়েছে। ‘খুব শিগগিরই’ তালেবানের সরকার গঠিত হবে বলে জানান তিনি।

তালেবান মুখপাত্র এ সময় আরও বলেন, গত ২০ বছর ধরে যারা সামরিক প্রশিক্ষণ নিয়েছেন তাদেরকে আবার নিরাপত্তা বাহিনীগুলোতে ফিরে আসার আহ্বান জানানো হবে। তালেবান গোটা বিশ্বের সঙ্গে বিশেষ করে চীনের সঙ্গে ভালো সম্পর্ক চায়। চীন একটি বড় অর্থনৈতিক শক্তি এবং এটি আফগানিস্তানের পুনর্গঠন ও উন্নয়ন কাজে অংশ নিতে পারবে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com