কাশ্মীর পেতে হাত মিলিয়েছেন তালেবান-ইমরান খান! - বাংলা একাত্তরকাশ্মীর পেতে হাত মিলিয়েছেন তালেবান-ইমরান খান! - বাংলা একাত্তর

বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০১:৪৫ পূর্বাহ্ন

কাশ্মীর পেতে হাত মিলিয়েছেন তালেবান-ইমরান খান!

কাশ্মীর পেতে হাত মিলিয়েছেন তালেবান-ইমরান খান!

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই (পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ)-এর নেত্রী নীলম ইরশাদ শেখ মন্তব্য করেছেন, আফগানিস্তান দখলের জন্য তালিবানকে সাহায্য করেছে ইসলামাবাদ। এর বিনিময়ে কাশ্মীর দখল করে পাকিস্তানের হাতে তুলে দেবে তালিবান। সম্প্রতি পিটিআই-এর ওই নেত্রীর এমন মন্তব্য ঘিরে বিতর্কের শুরু হয়েছে পাকিস্তানের রাজনীতিতে।

মঙ্গলবার (২৪ আগস্ট) পাকিস্তানের একটি টিভি চ্যানেলের বিতর্কে নীলম বলেন, তালেবান বলেছে, তারা আমাদের পাশে রয়েছে এবং কাশ্মীরের মুক্তির জন্য আমাদের সাহায্য করবে। পাক গুপ্তচর সংস্থা আইএসআই প্রত্যক্ষভাবে আফগান তালেবানকে সাহায্য করেছে বলেও দাবি করেন তিনি।

তিনি আরও বলেন, তালেবান জানিয়েছে, তাদের এবং কাশ্মীরের মানুষের সঙ্গে খারাপ আচরণ করেছে ভারত। এ কারণে ভারতের হাত থেকে কাশ্মীরকে মুক্ত করার জন্য পাকিস্তানের পাশে থাকবে তারা।

প্রসঙ্গত, তালেবানের প্রতি সমর্থন জানালেও পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সরকার তালেবানকে সামরিক মদতের কথা স্বীকার করেনি। গত ১৫ আগস্ট তালেবানরা কাবুল দখল করার পর ইমরান খান বলেছিলেন, আফগান জনতারা দীর্ঘদিন পর দাসত্বের শৃঙ্খল ভেঙে ফেললেন। তবে ইমরান খান এ বক্তব্যে তালেবানের নাম উচ্চারণ করেননি। সূত্র : আনন্দবাজার পত্রিকা

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com