মালিককে রক্ষায় রক্তাক্ত লড়াই করলো কুকুরছানা! - বাংলা একাত্তরমালিককে রক্ষায় রক্তাক্ত লড়াই করলো কুকুরছানা! - বাংলা একাত্তর

সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০২:০৪ পূর্বাহ্ন

মালিককে রক্ষায় রক্তাক্ত লড়াই করলো কুকুরছানা!

মালিককে রক্ষায় রক্তাক্ত লড়াই করলো কুকুরছানা!

প্রতিদিনের মতই পোষা কুকুর মেসিকে নিয়ে হাঁটতে বেরিয়েছিলো বছর দশেকের লিলি। নির্জন রাস্তায় হঠাৎই তাদের হামলা করে একটি বিশালাকায় কায়োটি। নেকড়ে জাতীয় ওই প্রাণীটি সাধারণত উত্তর আমেরিকায় দেখা যায়। কায়োটির হামলায় লিলি যখন ভীত সন্ত্রস্ত তখনই এগিয়ে যায় মেসি।

কায়োটি নামের প্রানীটি নেকড়ের থেকে আকারে ছোট হলেও মেসির তুলনায় সে অনেক বেশি বড়। ১০ বছরের ইয়র্কশায়ার টেরিয়ার মেসির প্রায় চার কেজি। তবুও কায়োটির হিংস্র চেহারাতেও ঘাবড়ে যায়নি সে। থাবার আঁচড় ও কামড়ে রক্তাক্ত হয়েছে গোটা দেহ। তা সত্ত্বেও ছোট্ট মালিককে বাঁচাতে রুখে দাঁড়িয়েছে তার পোষা কুকুর মেসি।

ঘটনাটি ঘটেছে কানাডার টরেন্টোর স্কারবরোতে। মেসির বীরত্বের গোটাটাই ধরা পড়েছে ওই এলাকার এক বাসিন্দাদের সিসিটিভি ক্যামেরায়। তাতে দেখা গেছে, অসহায় লিলিকে বাঁচাতে লড়াই শুরু করেছে মেসি। স্কারবরোর রাস্তায় ওই হিংস্র কায়োটির বিরুদ্ধে প্রাণপণে লড়াই করে তাড়িয়ে দিতেও সফল হয়েছে।

তবে এই অসম লড়াইয়ে গুরুতর জখম হয়েছে মেসি। কায়োটির থাবা বসেছে তার মুখে-পিঠে। জখম হয়েছে একটি পা। হাসপাতালে ভর্তি করাতে হয়েছে তাকে। সেখানেই অস্ত্রোপচার হয়েছে মেসির। সেই ব্যয়বহুল চিকিৎসা খরচ তুলতে নেটমাধ্যমে প্রচারের সাহায্যে উঠেছে ২৯ হাজার ৭৯২ ডলার। অবশেষে খানিকটা সুস্থ হয়েছে মেসি। তবে এখনও প্রতিদিন তাকে ছয়বার ঔষধ খেতে হবে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com