হোটেলে এক নারীর মাধ্যমে ৪২ জনের শরীরে করোনা

| আপডেট :  ১৬ জুলাই ২০২১, ০৩:৪৭ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১৬ জুলাই ২০২১, ০৩:৪৭ পূর্বাহ্ণ

ভারতের পরে এবার সিঙ্গাপুরে ভয়াবহ ভাবে করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ছে। এমনকি সংক্রমণ এতটাই বৃদ্ধি পেয়েছে যে, সম্প্রতি একটি হোটেলের লাউঞ্জে জড়ো হওয়া মানুষজনের মধ্যে ৪২ জনই করোনা পজিটিভ হয়েছেন।

হোটেল কর্তৃপক্ষের ধারণা, ভিয়েতনামের এক নারী বোর্ডারের মাধ্যমেই সংক্রমণ শুরু হয়েছিল। হোটেলটিতো এখন বিনামূল্যে কোভিড টেস্টিং-এর সুযোগ দেওয়া হচ্ছে। জানা গেছে, ভিয়েতনামের ওই নারী গত রোববার হাসপাতালে ভর্তি হন।

সিঙ্গাপুর পুলিশের দেয়া তথ্য অনুযায়ী, বুধবার ওই হোটেলে ২০ জন বিদেশিনী গিয়েছিলেন। তাদের মধ্যে দক্ষিণ কোরীয়, মালয়েশীয়, তাই এবং ভিয়েতনামিরা ছিলেন। তাদের যে কারও মাধ্যমে সংক্রমণ ছড়াতে পারে।

সিঙ্গাপুরের স্বাস্থ্যমন্ত্রী ওং ই কুং পুলিশকে সতর্ক করে বলেছেন, কোথাও যেন বেশি লোকের জমায়েত না হয়। হোটেলের বোর্ডারদের মধ্যে জাহাজের এক যাত্রী ছিলেন। তিনি করোনা পজিটিভ হওয়ার পরে জাহাজের প্রায় তিন হাজার যাত্রীকে কোয়ারেন্টাইন করা হয়েছে।
এর আগে জানা যায়, এশিয়ায় করোনার নতুন এপিসেন্টার হয়ে উঠেছে ইন্দোনেশিয়া। গত মঙ্গলবার ইন্দোনেশিয়ায় প্রায় ৫০ হাজার করোনায় আক্রান্ত হন। আক্রান্তের সংখ্যার বিচারে তা রেকর্ড।