হেঁচকি দিতে দিতে হাসপাতালে ব্রাজিলের প্রেসিডেন্ট

| আপডেট :  ১৫ জুলাই ২০২১, ০৪:২৮ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১৫ জুলাই ২০২১, ০৪:২৮ পূর্বাহ্ণ

টানা হেঁচকি উঠতে থাকায় হাসপাতালে ভর্তি করা হয়েছে ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারোকে। আন্তর্জাতিক সংবাদ মাধ্যম বিবিসি এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করেছে। প্রতিবেদনে বলা হয়, টানা হেঁচকি উঠতে থাকায় পরীক্ষা-নিরীক্ষার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে বলসোনারোকে।

এছাড়া, ব্রাজিলের প্রেসিডেন্টের কার্যালয় থেকে বিষয়টি নিশ্চিত করে এক বিবৃতিতে বলা হয়েছে, প্রেসিডেন্ট বলসোনারোর অবস্থার উন্নতি হচ্ছে। তবে সতর্কতাস্বরূপ তাকে ২৪ থেকে ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হবে।

বিবিসি জানায়, ২০১৮ সালে নির্বাচনী প্রচারের সময় ছুরিকাঘাতে আহত হন জাইর বলসোনারো। ওই হামলায় গুরুতর আহত হলে বলসোনারোর শরীরের ৪০ শতাংশ রক্ত ঝরে যায়। ছুরিকাঘাতে আহত হওয়ার পর বেশ কয়েকটি সার্জারির মধ্য দিয়ে যেতে হয় তাকে। ব্রাজিলের চিকিৎসা বিশেষজ্ঞরা জানান,হেঁচকি ওঠার সঙ্গে হয়তো বলসোনারোর পেটে সার্জারির সঙ্গে সম্পর্ক থাকতে পারে।

এদিকে করোনা মহামারি মোকাবিলা নিয়ে চাপের মুখে রয়েছেন প্রেসিডেন্ট জাইর বলসোনারো। ভ্যাকসিন ক্রয়ে দুর্নীতির অভিযোগে এই মাসের শুরুতে ব্রাজিলের রাস্তায় বিক্ষোভ করেছে লাখ লাখ মানুষ। এছাড়া করোনা মহামারির শুরু থেকেই একের পর এক উদ্ভট কথা বলে সংবাদের শিরোনাম হয়েছেন তিনি।